চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে শিশু হত্যাসহ ১৩ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় শিশু হত্যাসহ অন্তত ১৩ মামলার আসামি জসিম উদ্দিন (৩২) নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি এলজি, ৫ রাউন্ড কার্তুজ, একটি বিদেশী ফোল্ডিং টিপ ছোরা ও ৮৭৫ পিস ইয়াবা উদ্ধার করে।

বুধবার ভোরে নগরীর ডবলমুরিং থানার ঝরনা পাড়া জোড় ডেবার পাড় এলাকায় এ ঘটনা ঘটে বলে জনিয়েছেন ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ।

ডবলমুরিং থানার তালিকাভুক্ত সন্ত্রাসী জসিম উদ্দিনের বিরুদ্ধে নগরীর ডবলমুরিং, হালিশহর, বন্দর থানায় হত্যা, অস্ত্র, ডাকাতি, ছিনতাইয়ের অভিযোগে ১৩টি মামলা রয়েছে।

২০১৪ সালে নগরীর আগ্রাবাদ জাম্বুরি পার্ক এলাকায় পুলিশ সদস্য ফরিদ উদ্দিনকে ছুরিকাঘাতে হত্যার মামলার আসামিও জসিম। সর্বশেষ ২০০৮ সালে মোহাম্মদ খোরশেদ হত্যা মামলায় জসিমকে গ্রেপ্তার করা হয়। পরে তিনি জামিনে বেরিয়ে আসেন।

পারিবারিক বিরোধের জেরে গত মঙ্গলবার সন্ধ্যায় ঝরনা পাড়ায় নিজের ছোট ভাই মো. রাশেদের ছেলে মো. মেহেরাবকে (৩) গলা কেটে হত্যা করে জসিম। এ ঘটনায় নিহতের মা নীলু বেগম বাদী হয়ে জসিমের বিরুদ্ধে মামলা করেন। মামলার পর পুলিশ জসিমকে গ্রেপ্তারে অভিযানে নামে।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জসিমকে গ্রেপ্তারের জন্য ঝরনা পাড়ায় গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে জসিমকে সেখানে পড়ে থাকতে দেখা যায়। আহত জসিমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

গুলি বিনিময়ের সময় নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার পশ্চিম এমএমএম হুমায়ুন কবির, ডবলমুরিং থানার ওসি সুদীপ কুমার দাস, পরিদর্শক তদন্ত জহির হোসেন, এসআই অন্য বড়ুয়া ও হেলাল উদ্দিন সহ পুলিশের ৫ জন আহত হয়েছেন, তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলেও তথ্য দিয়েছেন পুলিশ কর্মকর্তা জহির হোসেন।

ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, জসিম উদ্দিন রাজু একজন পেশাদার ছিনতাইকারী। সে একাধিক হত্যা মামলার আসামি, অবৈধ অস্ত্রধারী ও তালিকাভুক্ত সন্ত্রাসী। জসিম বিভিন্ন সময় চট্টগ্রাম মহানগরীতে চুরি, ছিনতাই, মাদক ও খুনসহ ডাকাতির কাজে লিপ্ত ছিল। একেক সময় একেক অপরাধ করে আসছিল সে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button