চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ১৫৯ জন, মৃত্যুহীন আরেকটি দিনে পার হলো

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৫০ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৫৯ জন; এর মধ্যে ১০৮ জন নগরীর ও ৫১ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১২ হাজার ৪৮৯ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৮ হাজার ৭২০ জন নগরীর ও ৩ হাজার ৭৬৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২০ জন; এর মধ্যে ১৫৬ জন নগরীর ও ৬৪ জন উপজেলার বাসিন্দা।
শুক্রবার (১৭ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান,বৃহস্পতিবার(১৬ জুলাই) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮১ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরীর ১৮ জন ও বিভিন্ন উপজেলার ২২ জন আছেন।
বৃহস্পতিবার(১৬ জুলাই) ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৫ জন নগরীর ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার(১৬ জুলাই) ১৯১ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৩৯ জন নগরীর ও ৫ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৪ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৫ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ২২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের দেহে করোনা মিলেছে; এর মধ্যে নগরীর ১৩ জন ও উপজেলার ৬ জন আছেন।
শেভরণ ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ২৮ জন নগরীর ও ৭ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫১ জনের মধ্যে লোহাগাড়ার ৪ জন, সাতকানিয়ার ২, আনোয়ারার ১, পটিয়ার ৮, বোয়ালখালীর ১, রাউজানের ৫, ফটিকছড়ির ৫, হাটহাজারীর ১৭, মিরসরাইয়ের ৩, সন্দ্বীপের ২ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে কেউ সুস্থ হয়নি; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৪৮৭ জন করোনা রোগী।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button