রাজশাহী বিভাগসারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে হযরত ফাতেমা যাহরা সা.আ. এর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে পবিত্র কুরআন ও আহলে বাইত শিক্ষাকেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ এবং ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে হযরত ফাতেমা যাহরা (সা.আ.) এর পবিত্র জন্মবার্ষিকী ও বিশ্ব নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৫ই ফেব্রুয়ারী শুক্রবার বিকেল ৪টায় ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন ও অত্র মাদ্রাসা ভবনে এই মাহফিল অনুষ্ঠিত হয়। ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন এর ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মীর সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সভাপতি, ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ মুনিরুল ইসলাম, প্রধান উপদেষ্টা, ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা, অধ্যাপক (অব:) মো: কামারুজ্জামান, প্রধান উপদেষ্টা, পবিত্র কুরআন ও আহলে বাইত শিক্ষাকেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ এবং জনাব মোঃ নবিউল ইসলাম, সহ সভাপতি, পবিত্র কুরআন ও আহলে বাইত শিক্ষাকেন্দ্র।
উক্ত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান আলোচক হিসেবে অনলাইনের মাধ্যমে বক্তব্য রাখেন, মাওলানা আব্দুল্লাহ, পিএইচডি গবেষক (সভাপতি এবং প্রতিষ্ঠাতা) পবিত্র কুরআন ও আহলে বাইত শিক্ষাকেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ।
মাহফিলে আরো উপস্থিত ছিলেন, সর্বজনাব মোঃ শাহনেওয়াজ হক, মোঃ সাব্বির আহমদ, ডাঃ বাবর আলী, ডাঃ মাসুদ আলী, মোঃ বদিউজ্জমান রাজাবাবু, মোঃ রেলু ইসলাম এবং মোঃ তরিকুল ইসলাম কালু সহ প্রমুখ।
উক্ত মাহফিলে হযরত ফাতেমা যাহরা সা.আ. এর জন্মের ইতিহাস এবং তাঁর জীবনযাপন পদ্ধতি নিয়ে আলোচনা করা হয় এবং তাঁর জন্মবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতায় অংশ অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। তাদের মধ্যে প্রথম: সালমা জাহান, দ্বিতীয়: খাদিজাতুল কুবরা, তৃতীয়: সুমাইয়া আক্তার দিশা, চতুর্থ: সুরাইয়া বেগম, পঞ্চম: ফাতিমাতুজ জোহরা এবং ষষ্ঠ হয়েছে, আয়েশা সিদ্দিকা।
উক্ত মাহফিলটি সঞ্চালনা করেন, মোহাম্মদ হোসাইন, সাধারণ সম্পাদক, পবিত্র কুরআন ও আহলে বাইত শিক্ষাকেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ, এবং ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button