সারাদেশ

চিলমারীতে সকল নির্দেশনা অমান্য:হিন্দু ধর্মালম্বীদের অষ্টমি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ করোনা ভাইরাস সতর্কতায় চিলমারীর সকল স্থানে জনসমাগম বন্ধে নানান পদক্ষেপ নেয় উপজেলা প্রশাসন । কিন্তু সকল নির্দেশনা উপক্ষো করে বিচ্ছিন্নভাবে হিন্দু ধর্মালম্বীদের বড় উৎসব অষ্টমির ¯œান সম্পন্ন হয়েছে। বুধবার ভোর থেকে প্রশাসনের নিরাপত্তা বেষ্টনি ফাঁকি দিয়ে হিন্দু ধর্মালম্বীরা অষ্টমীর ¯œান সম্পন্ন করেছে। ভোর থেকে পূন্যার্থীরা ¯œান উৎসবে মেতে উঠেন। এবার ¯œান মেলায় বাহির থেকে লোকজন না আসলেও স্থানীয় প্রায় ২ হাজার পূন্যার্থী অংশগ্রহন করেন। বছরের একটি মাত্র বিশেষ দিন পাপ মোচনের তাই সকল পূন্যার্থী ঝুঁকি নিয়ে ¯œান উৎসবে সমবেত হয়।
¯œান মেলায় আসা পূণ্যাথীদের সাথে কথা বলে জানা যায়, বছরের একটি মাত্র দিনে আমরা এখানে আসি পাপ মোচনের আশায় তাই কোন কিছু না ভেবে আমরা ¯œান করতে এসেছি।
উপজেলা নির্বাহী অফিসার এ, ডব্লিউ, এম রায়হান শাহ বলেন, ¯œানের উপর নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করে সবাইকে সচেতন করে দিয়েছি। এ বিষয়ে নজরদারি বাড়াতে চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জকে বলা হয়েছে।
এ ব্যাপরে চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, আমাদের পুলিশ টহল নব স্থানে রয়েছে এর মধ্যে যারা এসেছিল তাদেরকে আমরা ফিরে যেতে বলেছি এছাড়াও বিচ্ছিন স্থানে যেখানে আমরা খবর পেয়েছি সাথে সাথেই সেখানে যাচ্ছি এবং সবাইকে ঘরে ফেরানোর জন্য অনুরোধ করছি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button