রংপুর বিভাগসারাদেশ

জেলা প্রশাসনের উদ্যোগে কুড়িগ্রামে “নো মাস্ক নো ট্রাভেলিং” ক্যাম্পেইন শুরু

কুড়িগ্রাম প্রতিনিধি : করোনা প্রতিরোধে কুড়িগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে “নো মাস্ক নো ট্রাভেলিং” রোড ক্যাম্পেইন শুরু হয়েছে।

শহরের দাদা মোড় এলাকায় বৃহস্পতিবার বিকেলে ঢাকাগামী বাস কাউন্টার ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে এ ক্যাম্পেইন শুরু করেন জেলা প্রশাসক মো: রেজাউল করিম।

করোনা সংক্রমন রোধে সামাজিক দুরত্ব নিশ্চিতসহ দূরপাল্লা ও আভ্যন্তরীন রুটে বাস ও বিভিন্ন যানবাহনে যাতায়াতে প্রত্যেক যাত্রীকে তাদের মাস্ক পরিধান নিশ্চিত করতে এ ক্যাম্পেইন অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক। মাস্ক পরিধান না করলে সরকারী ঘোষনা অনুযায়ী আইনি ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সুজাউদ্দৌলা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ময়নুল ইসলাম, এনডিসি হাসিবুল হাসান, ম্যাজিষ্ট্রেট অমিনুল ইসলাম বুলবুল, কুড়িগ্রাম প্রেস ক্লাব সভাপতি আহসান হাবীব নিলূ ও সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব উপস্থিত ছিলেন।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মো: রেজাউল করিম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে বাজারের কেনাকাটা করতে মাস্ক ব্যবহারের পাশাপাশি সব ধরনের যানবাহনে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। এটা অব্যাহত থাকবে। এ ক্যাম্পেইনের আওতায় স্থানীয়ভাবে কাপড়ের তৈরি এক লাখ মাস্ক জেলার মানুষের মাঝে বিতরণ করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলা থেকে প্রায় দুই শতাধিক দুরপাল্লার বাস ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button