রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস’র উদ্যোগে বিশ্ব ভালবাসা দিবসে আদর্শ দম্পত্তি সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টারঃ বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে টিএমএসএস’র আয়োজনে এবার আদর্শ দম্পত্তি সম্মাননা পেয়েছেন ডা. মোঃ আব্দুস সামাদ ও ডা. রোখশানা বানু দম্পত্তি।

বিশ্ব ভালবাসা দিবস উদ্যাপন উপলক্ষে টিএমএসএস ফাউন্ডেশন অফিস ঠেঙ্গামারা বগুড়ায় এক আলোচনা সভায় এই সম্মাননা প্রদান করেন টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। সম্মাননা পুরস্কার হিসেবে সার্টিফিকেট, একটি সম্মাননা ক্রেস্ট, নগদ ৫ হাজার টাকা ও বিসিএল থেকে ক্রয় ও আরসিএইচ হাসপাতালে স্বাস্থ্য সেবা গ্রহণে ডিসকাউন্ট কার্ড প্রদান করা হয়। ডা. আব্দুস সামাদ নাটোরের সিংড়া উপজেলায় বামনবাড়িয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার স্ত্রী ডা. রোখশানা বানু জন্মগ্রহণ করেন বগুড়া জেলার আদমদীঘি উপজেলায় নশরৎপুর গ্রামে। উভয়ে শিক্ষা জীবনে অত্যান্ত মেধাবী। এসএসসি ও এইচএসসি প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী লাভ করেন। তারা পারিবারিক প্রস্তাবের মাধ্যমে বিবাব বন্ধনে আবদ্ধ হন। তাদের দুই সন্তানও ডাক্তার। উভয়ে সরকারী চাকুরী জীবনে একাধিক প্রতিষ্ঠানে দক্ষতা ও সততার সাথে চাকুরী জীবন অতিবাহিত করে অবসর গ্রহণ করেন। ডা. আব্দুস সামাদ বর্তমানে টিএমএসএস নার্সিং কলেজে সিনিয়র লেকচারার ও উপ-পরিচালক স্বাস্থ্য সেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। ডা. রোকশানা বানু বর্তমানে বগুড়া ডায়াবেটিস হাসপাতালে কনসালটেন্ট হিসেবে কর্মরত আছেন। এই দম্পত্তি পরস্পরের প্রতি সহানুভূতিশীল। সমাজের প্রতিও দায়িত্বের পরিচয় দিয়ে দারিদ্রদের পাশে থেকেছেন। নিজ পরিবারের প্রতিও উদারভাবে ভালোবাসার বন্ধনে জরিয়ে রেখেছেন।

টিএমএসএস এর মানবাধিকার ও জেন্ডার বিভাগের উদ্যোগে ফাউন্ডেশন অফিসের সিসিএম কক্ষে আলোচনা অনুষ্ঠানে টিএমএসএস উপ-নির্বাহী পরিচালক ডা. মোঃ মতিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তব্য রাখেন টিএমএসএস’র পরামর্শক ও সাবেক যুগ্ম-সচিব মোঃ নাজমুল হক, পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক ও টিএমএসএস’র উপদেষ্টা মোঃ ইজার উদ্দিন, আজীবন সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম বাচ্চু, পরামর্শক কৃষিবিদ মোঃ আসাদুর রহমান, টিএমএসএস’র পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়শা বেগম, পরিচালক শাহজাদী বেগম, পরিচালক আব্দুস সালাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মানবাধিকার কর্মী সাহানা আফরোজ খানম ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button