রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস এর উদ্যোগে পরিবেশ সংরক্ষণ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ক আলোচনা

স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সদরের নামুজা সরদার পাড়ায় গত মঙ্গলবার টিএমএসএস পরিবেশ বিভাগের উদ্যোগে পরিবেশ সংরক্ষণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ক জনসচেতনতা বৃদ্ধির জন্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমাজ সেবক মোঃ বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল বক্তা হিসাবে বক্তব্য রাখেন টিএমএসএস এর পরামর্শক ও সাবেক যুগ্ম সচিব মোঃ নাজমুল হক। প্রধান অতিথির বক্তব্য রাখেন নামুজা ইউপি’র চেয়ারম্যান এসএম রাসেল মামুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিডো’র নির্বাহী পরিচালক মোঃ রফিকুল ইসলাম, সূর্য’র নির্বাহী পরিচালক মোঃ গোলাম মোস্তফা প্রমূখ। সভায় গ্রামের স্থানীয় ২ শতাধিক মহিলা ও পুরুষ, ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দ, স্থানীয় ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

সভায় পরিবেশ সংরক্ষণমূলক এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণমূলক কার্যক্রমে এলাকার প্রতিটি পরিবারকে নিজ নিজ স্বার্থে এগিয়ে আসা এবং সম্মিলিত ভাবে কাজ করার আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন টিএমএসএস’র উপদেষ্টা এ এম জামিল আকতার খান,টিএমএসএস’র জোনাল ম্যানেজার এ কে এম জাহাঙ্গীর রহমান, গৃহিনী শারমিন বেগম, শিক্ষার্থী সিমি আক্তার, শিক্ষার্থী আমিনুল ইসলাম,টিএমএসএস এরিনায় মাদক দ্রব্য প্রতিরোধ বিষয়ক কেন্দ্রীয় কমিটির সদস্য ও টিএমএসএস এর জোনাল ম্যানেজার মোঃ হাফিজুর রহমান ও স্থানীয় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সদস্যগণ। বক্তাগণ পরিবেশ সংরক্ষণ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের জন্য সম্মিলিত ভাবে কাজ করার অঙ্গীকার করেন। সভায় টিএমএসএস এর পক্ষ থেকে জানানো হয় এলাকায় সংস্থার স্বেচ্ছাসেবকগণ নিয়মিত সবার সঙ্গে যোগাযোগ রাখবেন। পরিবেশ সংরক্ষণের জন্য পরিবেশ অধিদপ্তর ও মাদক দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গেও তারা যোগাযোগ রেখে কাজ করবেন। সভা শেষে স্থানীয় নামুজা সরদার পাড়া মসজিদ প্রাঙ্গনে টিএমএসএস এর আয়োজনে একটি ফলজ বৃক্ষ রোপণ করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button