রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার পিসিআর ল্যাবের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ঠেঙ্গামারা বগুড়ায় গতকাল শনিবার করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে।
উদ্বোধন করেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। উক্ত অনুষ্ঠানে তিনি বলেন বেসরকারী উদ্যোগে উত্তরবঙ্গে এই প্রথম করোনা পরীক্ষায় পিসিআর ল্যাব স্থাপন করা হলো। যা উত্তাঞ্চলের মানুষ করোনা ভাইরাস পরীক্ষায় এ ল্যাবের সহযোগীতা পাবে। এই ল্যাবে বেশী মানুষের পরীক্ষার মাধ্যমে করোনা রোগী সনাক্ত করা যাবে। এই মহামারি মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থা গুলোকেও এগিয়ে আসতে হবে।

টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপত্বিতে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা,সিভিল সার্জন ডাঃ মোঃ গওসুল আজিম চৌধুরী,বগুড়া সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আজিজুর রহমান,সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সামির হোসেন মিশু,টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক ডাঃ মোঃ মতিউর রহমান প্রমূখ।আরটি-পিসিআর ল্যাব বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর পাভেল। উল্লেখ্য আজ থেকে এই ল্যাবে পরীক্ষার মাধ্যমে করোনা ভাইরাস সনাক্ত করা যাবে। এই হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন এবং সাধারণ রোগীদের চিকিৎসা সেবা প্রদানে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এই জন্য ডাক্তার,নার্স,স্টাফদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এবং পৃথক পৃথক সুরক্ষিত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সবাই স্বাস্থ্য বিধি মেনে চলবে।

আরও পড়ুন :পিসিআর মেশিন স্থাপনের অনুমোদন পেলো টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতাল

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button