সারাদেশ

ঠাকুরগাঁও রাণীশংকৈলে ঢাকা-নারায়ণগঞ্জ ফেরতদের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখতে চিরুনি অভিযান

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ১১ এপ্রিল শনিবার বিকাল থেকে সম্প্রতি  নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে উপজেলায় আগতদের প্রাতিষ্ঠানিক কোয়ারাইন্টেনে রাখতে চিরুনি অভিযান অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।
প্রশাসনিক সূত্রে জানা গেছে, গত শনিবার (১১ এপ্রিল)  বিকাল থেকে ১২ এপ্রিল দুপুর পর্যন্ত চিরুনি অভিযানে উপজেলার হোসেনগাঁও, রাউতনগর, সিদলি বারঘরিয়া, খঞ্জনা ও মিরডাঙ্গীসহ বিভিন্ন এলাকা থেকে মোট ১৬ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নিয়ে এসেছে অভিযান টিম।  আগের ৮ জনসহ মোট ২৪ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখেছে রাণীশংকৈল স্বাস্থ্য বিভাগ।
চিরুনি অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ঠাকুরগাঁও সোহাগ চন্দ্র সাহা। এ ছাড়াও অভিযান পরিচালনায় সহোযোগিতা করেন, থানা অফিসার ইনর্চাজ আব্দুল মান্নান, ভাইসচেয়ারম্যান সোহেল রানা ও ডাঃ সালাম প্রমুখ।
সম্প্রতি করোনা সংক্রমণে নারায়নগঞ্জকে  সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ঝুঁকিপূর্ণ (হটস্পট) হিসেবে চিহ্নিত করেছে। যার ফলে গত বৃহস্পতিবার ঢাকা-নারায়ণগঞ্জ থেকে একটি বাস ও কিছু মানুষ গোপনে রাণীশংকৈলে আসার পর থেকে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে এ অভিযান শুরু করেছেন উপজেলা প্রশাসন। এ ব্যাপারে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ফিরোজ আলম বলেন, কিছুদিন আগে সনাক্ত করে ৮ জনকে এবং গতকাল থেকে আজ পর্যন্ত অভিযান চালিয়ে ১৬ জনকে আমরা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছি। এছাড়াও আমাদের স্বাস্থ্য সহকারিদের সহোযোগিতায় আরো ফেরতদের তালিকা হাতে এসেছে, তাই চিরুনি অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button