রাজশাহী বিভাগসারাদেশ

ড. এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমীর প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ মুক্ত চিন্তার শুদ্ধ সংস্কৃতির নান্দকি প্রতিষ্ঠান ড. এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমীর প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।
গত শুক্রবার বিকাল ৩টায় উক্ত অনুষ্ঠান একাডেমীর অস্থায়ী কার্যালয়ে টিএমএসএস প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও সদস্য বোর্ড অব ট্রাস্টি, পুন্ড্র বিশ্ববিদ্যালয় মোহাম্মদ ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী ড. সঞ্জন কে দাস, সাবেক যুগ্ম-সচিব টিএমএসএস পরামর্শক নাজমুল হক, টিএমএসএস’র কোষাধ্যক্ষ আয়শা বেগম প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড. এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমীর কিউরেটর মোঃ নজরুল ইসলাম (রিসার্চ ফেলো)।
বক্তারা আশাবাদ ব্যক্ত করেন অত্র একাডেমী হবে শিল্প কলা চর্চা’র আন্তর্জাতিক কেন্দ্র। যেখানে শিল্প সাহিত্য বিষয়ক চর্চা ও গবেষণা করা হবে। সেই লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ পূর্বক প্রস্তুতি চলছে। বর্তমানে সঙ্গীত, চিত্রকলা, চারুকলা, আবৃতি, নাট্যকলা কয়েকটি বিষয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। ভবিষ্যতে শিল্পকলার সকল বিষয়ে এ কার্যক্রম বিস্তৃতি হবে। এখানে প্রশিক্ষক হিসেবে থাকবেন জাতীয় পর্যায়ের গুণি শিল্পী ও প্রশিক্ষক বৃন্দ। প্রশিক্ষণ শেষে ছাত্র-ছাত্রীবৃন্দ জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগীতা ও অনুষ্ঠানে অংশগ্রহণ সৃষ্টি করা হবে। মেধা ও যোগ্যতা ভিত্তিক বিশেষ বৃত্তি প্রদান করা হবে। যা একজন ছাত্র-ছাত্রীকে সফল ও গুণি শিল্পী হিসেবে গড়ে তুলতে সহযোগীতা করবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে একাডেমী শিল্পীদের দ্বারা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button