সারাদেশ

দুপচাঁচিয়ার তালোড়ায় মাছ-গরুর খাদ্য তৈরির মিলে অগ্নিকান্ড

দুপচাঁচিয়া(বগুড়া ) প্রতিনিধিঃ বগুড়ার দুপচাঁচিয়ার তালোড়ায় মাছ ও গরুর খাদ্য তৈরির মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত ১৩এপ্রিল সোমবার দিবাগত রাত ২.৩০মিনিটের দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত মেসার্স সালাম ইন্ডাস্ট্রিজ (মাছ ও গরুর খাদ্য তৈরির মিল ) এর মালিক অগ্নিকান্ডের ঘটনায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন।
ক্ষতিগ্রস্ত আরিফ শেখ জানান, ঘটনার দিন রাতে তালোড়া পৌর এলাকার সাবলা মহল্লায় অবস্থিত তার মিল পাহাড়া দিচ্ছিলেন পাহাড়াদার। রাত ২.৩০ টার দিকে পাহাড়াদার তাকে জানান তার মিলে আগুন লেগেছে। দ্রুত তিনি লোকজন নিয়ে তার মিলে আসেন এবং আগুন নেভানোর চেষ্টা করেন। এসময় টহলরত পুলিশ পার্শ্ববর্তী মসজিদের মোয়াজ্জিমকে ডেকে মাইকে আগুন লাগার কথাটি প্রচার করলে স্থানীয় লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। সেই সঙ্গে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সেকে খবর দিলে কাহালুর ইউনিট লিডার আবু মোত্তালেব এর নেতৃত্বে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর লোকজনের সহায়তায় আগুন নেভানো হয়। এর মধ্যে মিলের বিদ্যুৎ এর মিটার, তার, টিন ও কিছু গুড়া পুড়ে যায়। এতে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেন। সেই সঙ্গে তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
কাহালু ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর লিডার আবু মোত্তালেব জানান , প্রায় ৪৫ মিনিট চেষ্টা করে আগুন নেভানো সম্ভব হয়েছে। বিদ্যুৎ এর শর্ট সার্কিটের কারনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই মিলের প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button