খুলনা বিভাগসারাদেশ

দৌলতদিয়ায় বন্ধ হয়নি বিআইডাব্লিউটিসির বখরা বাণিজ্য

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে বিআইডাব্লিউটিসির ফেরির টিকিট কাউন্টারে ট্রাকচালকদের কাছ থেকে টিকিটমূল্যের অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হয়নি। সেখানে ট্রাকপ্রতি সরকার নির্ধারিত ফেরিভাড়ার অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এতে প্রতিদিন মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে সংশ্লিষ্ট বিআইডাব্লিউটিসির লোকজন।
এদিকে কাউন্টারে ট্রাকচালকদের কাছ থেকে সরকার নির্ধারিত ফেরির টিকিটমূল্যের অতিরিক্ত ভাড়া আদায় করছে বিআইডাব্লিউটিসির লোকজন।দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরিপারাপারে পাঁচ টনের একটি ট্রাকের টিকিটমূল্য ১ হাজার ৬০ টাকা ও ছোট ট্রাকের ৭৪০টাকা। অথচ বিআইডাব্লিউটিসির ওই কাউন্টার থেকে বড় ট্রাকপ্রতি অতিরিক্ত ৪০ টাকা ও ছোট ট্রাকপ্রতি অতিরিক্ত ১৪০ টাকা করে ভাড়া আদায় করা হচ্ছে।
যশোর থেকে ছেড়ে আসা গাজীপুরগামী প্ল্যাস্টিকের কনটেইনার বোঝাই এক ট্রাকের চালক আজাহার পত্তনদার বলেন, রবিবার (১লা নভেম্বর) রাত ১২টা থেকে দৌলতদিয়া ঘাটে সিরিয়ালে আটকা পড়ে আছি। ওই রাতেই কাউন্টার থেকে ফেরির টিকিট কিনেছি। টিকিটের গায়ে ১ হাজার ৪ শত ৬০ টাকা লেখা থাকলেও আমার কাছ থেকে দেড় হাজার টাকা নিয়েছে। অতিরিক্ত ৪০ টাকা না দিলে কাউন্টার থেকে টিকিট পাওয়া যাবে না। তাই বাধ্য হয়ে আমার মতো ট্রাকড্রাইভাররা এই ঘাটে এসে অতিরিক্ত টাকায় ফেরির টিকিট কিনছে। এদিকে বিআইডাব্লিউটিসির দেওয়া তথ্য মতে, দৌলতদিয়া ঘাট থেকে ঢাকামুখী যাত্রীবাহী বাস, প্রাইভেটকারসহ বিভিন্ন গাড়ির পাশাপাশি প্রতিদিন গড়ে এক হাজার ২০০টি বড় ট্রাক ও ২৫০টি ছোট ট্রাক ফেরি পার হয়। সেই হিসাবে পণ্যবাহী ছোট-বড় ট্রাকের ফেরি ভাড়ার টিকিট বিক্রি বাবদ প্রতিদিন গড়ে ৮৩ হাজার টাকা অতিরিক্ত আদায় করা হচ্ছে। ফলে প্রতি মাসে সেখানে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ২৪ লাখ ৯০ হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন সংশ্লিষ্ট বিআইডাব্লিউটিসির লোকজন।
বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বণিজ্য) মো. আবু আব্দুল্লাহ রনি বলেন, ‘ফেরির টিকিট বিক্রিতে ট্রাকচালকদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের পাশাপাশি সকল অনিয়ম বন্ধে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছি। এর পরেও কাউন্টারে কেউ যদি অতিরিক্ত টাকা আদায় করে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button