রাজশাহী বিভাগসারাদেশ

ধামইরহাটে সীমান্ত পেরিয়ে লোকালয়ে হনুমান, এক নজন দেখার জন্য উৎসুক জনতার ভিড়

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি :নওগাঁর ধামইরহাটে হঠাৎ করে একটি হনুমানের আগমণ ঘটেছে। গত তিনদিন থেকে উপজেলার আড়ানগর ইউনিয়নের অন্তর্গত গোকুল ও সিংগারুল গ্রামে এই হনুমানটি বিচরণ করছে। ওই হনুমানটিকে এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে উৎসুক জনতার ভিড় বেড়েই চলছে।
গ্রাম দুটোর মানুষ জানান, গত বৃহস্পতিবার দুপুরে ফুলবোন খেড়শুকনা এলাকা থেকে রাস্তা দিয়ে হেঁটে একটি হনুমান গোকুল গ্রামে প্রবেশ করে। আগত বণ্য এই প্রাণীটি ঘুরছে খাবারের উদ্দেশ্যে । কখনো ডালে, কখনো রাস্তায়, কখনো বাড়ির ছাদে ওঠে ছুটাছুটি করছে। এলাকাবাসী ধারণা করছেন কয়েক দিনের ভারি বৃষ্টিপাতে এটি ভারত থেকে সীমান্ত পেরিয়ে অথবা বৃষ্টিতে ভেসে দল ভেঙে দিশেহারা হয়ে চলে এসেছে। তবে হনুমারটির মধ্যে শান্তভাব বিরাজ করায় এখনো কারো ক্ষতির হয়নি। তবে অনেকে হাত বাড়িয়ে কিছু খাবার দিলে খাবার নিয়ে গাছের ডালে গিয়ে সেগুলো খাচ্ছে। বর্তমানে হনুমানটি আড়ানগর এলাকা থেকে সিংগারুল এলাকায় অবস্থান করছে।
এবিষয়ে উপজেলা বনবিট কর্মকর্তা মো.আব্দুল মান্নান বলেন, এরা প্রকৃতির বন্ধু। এই বন্ধু মানুষের কখনো ক্ষতি করে না। খাবারের সন্ধানে হয়তো প্রতিবেশি ভারতে থেকে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসেছে। এদের কোন সীমারেখা নেই। বন বিভাগের পক্ষ থেকে প্রকৃতির বন্ধুকে অযথা বিরক্ত না করতে মানুষকে অনুরোধ করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button