সারাদেশ

ধুনটে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ২

ধুনট প্রতিনিধিঃ বগুড়ার ধুনট উপজেলায় কিশোরী ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানসহ ২ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। সোমবার রাতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী উপজেলার বেড়েরবাড়ি গ্রামের মৃত ইলিম উদ্দিন পাইকারের ছেলে ও নিমগাছী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আজাহার আলী পাইকার (৬০) এবং একই গ্রামের তছিম উদ্দিনের ছেলে ও ধর্ষকের বাবা ফজলুল বারী (৪৫)।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার নিমগাছি ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের ফজলুল বারীর ছেলে মেহেদী হাসান (১৮) প্রতিবেশী এক দিনমজুরের কিশোরী মেয়েকে প্রেমের প্রস্তাব দেয়। মেয়েটি তার প্রস্তাবে সাড়া না দেওয়ায় গত ২০১৯ সালের ১৫ মে বুধবার দুপুরে মেয়েটির বাড়িতে কেউ না থাকার সুযোগে বখাটে মেহেদী হাসান তাকে ধর্ষণ করে। পরে কিশোরী মেয়ের মা এ বিষয়ে স্থানীয় নিমগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলী পাইকারের কাছে বিচার চায়। ইউপি চেয়ারম্যান তাদের বিচার না দিয়ে ঘটনাটি ধামাচাপা চেওয়ার চেষ্টা করে। কিছু দিনের মধ্যে ধর্ষণের শিকার হওয়ায় মেয়েটি অন্তঃস্বত্বা হয়ে পড়ে। ১ বছর যাবৎ নানা তলিবাহানায় চলাকালীন সময়ে গত ১৯ ফেব্রুয়ারী ২০২০ বুধবার নিজ বাড়িতে মেয়েটি একটি সন্তানের জন্ম দেয়। এ ঘটনায় মেয়েটি বাদী হয়ে সোমবার সন্ধ্যায় ধুনট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। ওই মামলায় মেহেদী হাসান ও তার বাবা ফজলুল বারী এবং ইউপি চেয়ারম্যান আজাহার আলী পাইকাড়কে আসামী করা হয়েছে। থানা পুলিশ রাতেই অভিযান চালিয়ে ধর্ষকের বাবা ও ইউপি চেয়ারম্যানকে নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলীর পাইকাড় বলেন, ধর্ষণের শিকার মেয়েটি বিচার চেয়েছিল। কিন্তু পরীক্ষা-নিরীক্ষা ছাড়া ধর্ষককে শনাক্ত করা সম্ভব না। তাই মেয়েটিকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়। তারপরও স্থানীয় কতিপয় ব্যক্তির কু-পরামর্শে আমাকে ধর্ষণ মামলায় আসামি করা হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ঘটনায় মেয়েটি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। এই মামলার আসামী হিসেবে নিমগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলীর পাইকাড় ও ধর্ষকের বাবা ফজলুল বারী কে গ্রেফতারের পর মঙ্গলবার সকালে কারাগারে পাঠানো হয়েছে। মামলার প্রধান আসামি মেহেদী হাসানকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button