সারাদেশ

নওগাঁর আক্রান্ত সাংসদের সংস্পর্শে আসা ব্যক্তিগণদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় করোনা আক্রান্ত সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার এমপি’র সংস্পর্শে আসায় জেলা আ’লীগের সভাপতি ও সাবেক এমপি, দুইজন বর্তমান এমপি, ডিসি, এসপি’সহ জেলা সিভিল সার্জন হোম কোয়ারেন্টিনে। শনিবার বিকেলে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর মোরশেদ।
জেলা ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর মোরশেদ জানান, নওগাঁ-২ আসনের ক্ষমতাসীন দল আওয়ামীলীগের বর্তমান নির্বাচিত সংসদ সদস্য ১০ম জাতীয় সংসদের সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার গত ২৭ এপ্রিল সকালে অনুষ্ঠিত করোনা সংকট মোকাবেলায় ত্রাণের সমন্বয়, বোরো মৌসুমের ধান কাটাসহ নানাবিধ বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যোগদান করেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কনফারেন্স চলাকালীন আক্রান্ত সাংসদের সংস্পর্শে এসেছিলেন নওগাঁ-৫ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক, নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম, জেলা প্রশাসক হারুন অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম ও জেলা সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল।

এরপর গত মঙ্গলবার (২৮ এপ্রিল) তিনি নিজ নির্বাচনী এলাকা থেকে ঢাকায় যান এবং সরকারী ন্যাম ভবনে (সংসদ সদস্য ভবন) ওঠেন। এরপর তার শরীরে জ্বর দেখা দেয় এবং সেই সাথে হালকা কাশি হচ্ছিল। তখন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়।

শুক্রবার বিকেল ৫টায় আইইডিসিআর থেকে রিপোর্ট পাঠানো হয় যেখানে করোনাভাইরাস পজেটিভ আসে বলে জানানো হয়। এই প্রথম বাংলাদেশের কোনো সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এসংবাদের ভিত্তিতে তার সংস্পর্শে আসা ব্যক্তিগণদের শনিবার বিকেল থেকে হোম কোয়ারেন্টিনে থাকার অনুরোধ করা হয়েছে। আগামী ৪মে তাদের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button