সারাদেশ

নওগাঁয় ওএমএসের ১৭০ বস্তা চাল উদ্ধার

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের ১৭০ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে থানা পুলিশ। মঙ্গলবার রাত ১১টার দিকে সদর উপজেলার বর্ষাইল ইউনিয়নের মল্লিকপুর গ্রাম থেকে চালগুলো উদ্ধার করা হয়েছে। এসময় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

জানাগেছে, সরকারের নির্দেশে জেলায় হতদরিদ্র ও অসহায়দের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়। সদর উপজেলার বর্ষাইল ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার আবু সাইদ। তার ম্যানেজার মল্লিকপুর গ্রামের আব্দুর রউফ। তিনি ডিলার আবু সাইদের স্ত্রীর বড় ভাই। মল্লিকপুর গ্রামে আব্দুর রউফের বাড়িতে খাদ্যবান্ধব কর্মসূচীর ১৭০ বস্তা সরকারি চাল অন্য বস্তায় করে সেগুলো মজুদ করে রাখা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে গ্রামবাসীরা বিষয়টি জানতে পেরে মঙ্গলবার রাত ১১টার দিকে ওই বাড়ী ঘিরে রাখে। পরে পুলিশকে খবর দিলে ওই বাড়ী থেকে ১৭০ বস্তা চাল উদ্ধার করে। এসময় আব্দুর রউফ বাড়িতে ছিলেন না। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। ডিলার আবু সাইদ ও ম্যানেজার আব্দুর রউফের এর যোগসাজসে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল কালো বাজারে বিক্রির পায়তারা চলছিল বলে অভিযোগ উঠেছে।

বর্ষাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শামছুজ্জোহা বলেন, যেহেতু চাউল দেয়া এখনো শেষ হয়নি। তবে যে পরিমাণ চাউল দেয়া হয়েছে এবং যতগুলো কার্ডধারী আছে হিসাব করলে পুরো চাউলের তথ্য পাওয়া যাবে। যদি অনিয়ম হয় তাহলে বুঝা যাবে। এছাড়া চাউল গুদামে বা দোকানে রাখতে হবে। কারো বাড়িতে রাখা যাবে না। যদি বাড়িতে রাখে নিশ্চয় অসৎ উদ্যেশ্য আছে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করা হয়। খাদ্যবান্ধব কর্মসূচীর ১৭০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। তবে খাদ্যবান্ধব কর্মসূচীর ওই চালগুলো ভিন্ন বস্তার মধ্যে মজুদ করে রাখা হয়েছিল। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে থানায় মামলা করেছে।

উল্লেখ্য, ০৯ এপ্রিল জেলার রানীনগর উপজেলার একডালা ইউনিয়নের জলকৈ গ্রামে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির নয় বস্তা ও ০২ এপ্রিলে কালিগ্রাম ইউনিয়নের রাতোয়াল গ্রামের শৈলগাড়িয়া পাড়া থেকে ১৩৮ বস্তা এবং ৬ এপ্রিলে বদলগাছী উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের বিলাশবাড়ী গ্রামে ১৪ বস্তা চাল উদ্ধার করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button