সারাদেশ

নওগাঁয় বাম গনতান্ত্রিক জোটের মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলা বাম গনতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড মহসীন রেজা বলেছেন, বর্তমান সংকটকে জাতীয় সংকট হিসাবে ঘোষনা করে সর্বদলীয় পরামর্শ কমিটি গঠন করতে হবে। প্রতিটি উপজেলায় বিশেষায়িত ল্যাব স্থাপন ও চিকিৎসার জন্য অস্থায়ী বিশেষায়িত হাসপাতাল স্থাপনের দাবি জানিয়ে তিনি বলেন, সরকার ঘোষিত ছুটি ও পরিবহনসহ সকল প্রকার দোকান, কল কারখানা, হোটেল, চাতাল বন্ধ রাখার কারণে শ্রমজীবী মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। খাদ্য ও আর্থিক সংকটে পড়ে পরিবার গুলো দিশেহারা হয়ে পড়েছে। এজন্য কর্মহীন পরিবারগুলোকে রক্ষার জন্য বিনা মূল্যে খাদ্য সরবরাহ ও মধ্যবিত্ত পরিবার গুলোর জন্য পাড়ায় পাড়ায় আর্মির রেটে রেশনিং ব্যবস্থা চালু করতে হবে।
বুধবার (২২ এপ্রিল) দুপুরে নওগাঁ শহরের ব্রীজের মোড়ে করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবি পরিবারগুলোকে রক্ষায় বাম গনতান্ত্রিক জোটের ৮দফা দাবিতে সামাজিক দুরত্ব বজায় রেখে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মানববন্ধনে নওগাঁ জেলা বাসদের আহবায়ক কমরেড জয়নাল আবেদীন মুকুল, নওগাঁ জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলাম, গণ সংহতি আন্দোলনের নওগাঁ জেলা সমন্বয়ক কমরেড মানিক মোহাম্মদ, বাংলাদেশ ক্ষেত মজুর সমিতির নওগাঁ জেলা সভাপতি কমরেড প্রদ্যোৎ ফৌজদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নওগাঁ জেলা সাধারণ সম্পাদক কমরেড শমশের আলী মোল্লা, সিপিবি নেতা কমরেড আলীমুর রেজা রানা প্রমূখ বক্তব্য রাখেন।
সিপিবি’র সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলাম বলেন, চিকিৎসক, স্বাস্থকর্মীদের সুরক্ষা সরঞ্জাম সরবরাহ, বোরো ধান কাটা ও মাড়াই’র সময় এক এলাকার শ্রমিক যেন অন্য এলাকায় যেতে পারে তার জন্য কার্যকরী উদ্যোগ গ্রহন, কৃষক তার উৎপাদিত ধান সরকারঘোষিত ১০৪০ টাকা মন দরে বিক্রি করতে পারে তার কার্যকরী ব্যবস্থা, ত্রানের স্বপ্লতা, ত্রান বিতরণে অনিয়ম-দুর্নীতি ও দলীয় করণ বন্ধ করতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button