রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ার নুনগোলায় টিএমএসএস’র উদ্যোগে পরিবেশ সংরক্ষণ ও মাদক নিয়ন্ত্রণে আলোচনা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ বগুড়ার নুনগোলা ডিগ্রি কলেজ মিলনায়তনে টিএমএসএস এর আয়োজনে “পরিবেশ সংরক্ষণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ” শীর্ষক আলোচনা সভা গত বুধবার অনুষ্ঠিত হয়।

সভায় পরিবেশ সংরক্ষণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ে আলোচনা করেন সাবেক যুগ্ম-সচিব ও টিএমএসএস’র পরামর্শক মোঃ নাজমুল হক। সভায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন মাদক দ্রব্য অধিদপ্তর বগুড়া জেলার উপ-পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়ার পরিচালক মোঃ আশরাফুজ্জামান।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক মোঃ মেহেদী হাসান, টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, নিশিন্দারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সহিদুল ইসলাম। উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে পরিবেশ সংরক্ষণের জন্য সরকারী-বেসরকারী পর্যায়ের সহযোগিতা বৃদ্ধির আহবান জানান।

এ ছাড়া সভায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণের জন্য জনসচেতনতা বৃদ্ধির আবশ্যকতা বক্তাগণ তাদের বক্তব্যে তুলে ধরেন। সভায় উপস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকগণ তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ বিষয়ে সচেতন করবেন মর্মে অঙ্গীকার করেন। উপস্থিত সভ্যগণ মাদক দ্রব্য নিয়ন্ত্রণে ইতিবাচক ভূমিকা পালন করবেন মর্মে আনুষ্ঠানিক শপথ করেন।
সভায় সভাপতিত্ব করেন, নুনগোলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ সুলতান মাহমুদ। অনুষ্ঠান শেষে নুনগোলা ডিগ্রি কলেজ চত্বরে টিএমএসএস এর পক্ষ থেকে ফলজ বৃক্ষ রোপন করা হয়।
সভায় নুনগোলা ডিগ্রি কলেজের অধ্যাপক, নুনগোলা হাইস্কুলের শিক্ষক ও নুনগোলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ সহ শিক্ষা প্রতিষ্ঠান গুলির পরিচালনা কমিটির সদস্যগণ এবং বিশিষ্ট সমাজ সেবক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন টিএমএসএস কর্মকর্তা সানজিদা আলম।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button