সারাদেশ

নীলফামারীতে প্রতিদিন বিপনী বিতানে চলছে সামাজিক দুরত্ব না মানার প্রতিযোগিতা

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীতে প্রতিদিনই নতুন রেকর্ডে করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়া সত্বেও বিপনী বিতানগুলোতে উপচেপড়া ভির লক্ষ করা যাচ্ছে। ক্রেতারা যেন একে অপরের সাথে সামাজিক দুরুত্ব না মানার প্রতিযোগিতার মাধ্যমে ঈদের কেনা-কাটা শুরু করেছে।
নীলফামারী সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায়, গতকাল বুধবার পর্যন্ত জেলায় ডাক্তার, নার্স ব্যাংকারসহ নভেল করোনা ভাইরাস( কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৫৮ জনে। এদের মধ্যে মারা গেছেন দুইজন। তারপরেও লোকজনের মাঝে নেই ভীতি কিংবা সচেতনতা।
সরেজমিনে সৈয়দপুর বিপনী বিতানগুলোতে দেখা যায়, করোনা সংক্রমনের ভয়াবহতা সত্বেও লকডাউনের শিথিলতার সুযোগে সামাজিক দুরুত্ব না মেনে ভির করছে। এদের মধ্যে কেউ কেউ কেনা কাটা করছে। আবার অনেকেই অকারণে ঘুরে বেড়াচ্ছে। রাত সাড়ে ১০ টায় নতুন কাপড় মার্কেটে থ্যাংকস ক্লোথ স্টোরে মনোয়ারা নামের নারীকে দুইজনশিসহ ভির ঠেলে ভিতরে ঢুকতে দেখে এভাবে মার্কেটে আসার কারন জানতে চাইলে তিনি বলেন,সামনে ঈদ তাই নিজের, ছেলে-মেয়ের এবং স্বামীর জন্য নতুন কাপড় কিনতে এসেছি। সেখান থেকে দুরে আরেক দোকানে সালমা নামের এক তরুনী জানান, ঈদে কি কি নতুন কাপড় এসেছে তা দেখতে এসেছি। সেখান থেকে আরকে মার্কেট সৈয়দপুর প্লাজায় কয়েক জন যুবককে বাইকে বসে আড্ডা দিতে দেখে মার্কেটে আসার কারণ জানতে চাইলে তার জানান সবাই বাইরে চাকরি করি তাই সন্ধার পর সব বন্ধুরা মিলে আড্ডা দেওয়া এই আর কি। সৈয়দপুর প্লাজা মার্কেট সমতির সভাপতি বলেন,মাইক ব্যাবহার করে সামাজি দুরত্ব বজায় রেখে সকলকে কেনা-কাটার অনুরোধ করা হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালানার মাধ্যমে শাস্তি দেওয়াসহ জনসাধারনকে সচেতনে প্রশাসন দিন রাত কাজ করে যাচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button