সারাদেশ

প্রায় ৮০ দিন পর রহনপুর রেলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি হল

গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার,রহনপুর রেলবন্দর দিয়ে ট্রেনে করে দীর্ঘ প্রায় ৮০দিন পর করোনা পরিস্থিতির কারণে এই প্রথম ভারত থেকে পেঁয়াজ এসে রহনপুরে পৌঁছেছে।
বৃহস্পতিবার বিকেলে ভারতের পশ্চিমবঙ্গের মালদাহ স্টেশন থেকে বুকিংকৃত পেঁয়াজ ভারতের সিঙ্গাবাদ স্টেশন হয়ে বাংলাদেশের রহনপুর রেলবন্দরে এসে পৌঁছায়।
তথ্যসুত্রে জানা যায় যে,স্টেশন ম্যানেজার মির্জা কামরুল হাসান জানান, পেঁয়াজ ভর্তি ১ র‌্যাক অর্থাৎ ৪২ ওয়াগন পণ্যবাহী ট্রেনটি ভারতের সিঙ্গাবাদ স্টেশন থেকে রহনপুর স্টেশনে প্রবেশ করে। আমদানীকৃত পেঁয়াজগুলো আমনুরা স্টেশনে খালাস হবে।
পেঁয়াজ আমদানীকারক প্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জের একতা শস্য ভান্ডারের প্রতিনিধি মিজানুর রহমান জুয়েল জানান, লকডাউনের কারনে মহদীপুর স্থলবন্দরে
আটকে পড়া কৃষিপণ্যের মধ্যে ১ হাজার ৬০০ মেট্রিক টন পেঁয়াজ ভারতের মালদাহ স্টেশনে বুকিং হয়ে সিঙ্গাবাদ-রহনপুর রুট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। আগামীতে এ রুট দিয়েই ভারতের মহদীপুর স্থলবন্দরে আটকে পড়াসহ ভারতের অন্যান্য স্থান থেকে আমদানী করা কৃষিপণ্য প্রবেশ করবে বলে তিনি জানান।
উল্লেখ্য, ভারতের মহদীপুর স্থলবন্দরে লকডাউনের কারনে ৩ হাজার পাথরের ট্রাকসহ পেঁয়াজের ৩০০ এবং খৈল,ভুট্টা ও  মরিচের ২০০ ট্রাক আটকে পড়ে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button