সারাদেশ

বগুড়া জেলা লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে দেশের বেশ কয়েকটি জেলার পর এবার উত্তরবঙ্গের প্রবেশদ্বার খ্যাত বগুড়া জেলাকেও মঙ্গলবার লকডাউন ঘোষণা করা হয়েছে।

বিকালে লকডাউন ঘোষণার পর জেলা প্রশাসক ফয়েজ আহমেদ জানান, বগুড়ায় আদমদিঘি উপজেলার বাসিন্দা এক পুলিশ সদস্যসহ মোট তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, ‘করোনা যেন সারা জেলায় ছড়িয়ে পড়তে না পারে, এ জন্য পুরো জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।’

লকডাউনের ঘোষনায় বলা হয়, ‘জেলার জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও রেলপথে অন্য কোনো জেলা ও উপজেলা থেকে কেউ জেলায় প্রবেশ ও বের হতে পারবেন না। জেলার অভ্যন্তরে ও আন্তজেলার ক্ষেত্রে একই রুপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে এবং সব ধরনের পরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে।’

তবে জরুরি পরিষেবা- চিকিৎসা সেবা, কৃষি পণ্য সংগ্রহ, খাদ্য সরবরাহ ও সংগ্রহ বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা ওষুধ সেবা সংশ্লিষ্ট যানবাহন কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা মুক্ত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বগুড়া সিভিল সার্জনের কন্ট্রোল রুম সূত্র জানায়, জেলায় ২ হাজার ৬৫১ জন হোম কোয়ারেনটাইনের মধ্যে ছাড়পত্র নিয়েছেন ১ হাজার ১৬৩ জন।

বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালের আইসোলেশন কেন্দ্রের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল জানান, সেখানে এখন পর্যন্ত পাঁচজন ভর্তি রয়েছেন।

প্রসঙ্গত, বগুড়ায় করোনা আইসোলেশন কেন্দ্রের জন্য সরকারি মোহাম্মাদ আলী হাসপাতালকে এবং নমুনা পরীক্ষার জন্য শহীদ জিয়্উার রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালকে প্রস্তুত রাখা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button