রাজশাহী বিভাগসারাদেশ

বদলগাছীতে একুশে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বদলগাছী, (নওগাঁ): নওগাঁর বদলগাছী মহান একুশে ফেব্রুয়ারি  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যদায় পালিত হয়েছে।
এ উপলক্ষে রাত ১২ টা ১ মিনিটে দিবসের প্রথম প্রহরে জাতির পক্ষ থেকে বদলগাছী উপজেলা শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাননীয় সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার সেলিম। সাংসদের সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু খালেদ বুলু।
এরপর পুষ্পমাল্য অর্পন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুল আলম খাঁন, উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবু তাহির, বদলগাছী থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা যুবলীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, বদলগাছী পল্লী বিদুৎ অফিস, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কতৃপক্ষ, মহিলা ডিগ্রী কলেজ ও বদলগাছী কারিগরি কলেজ।
এরপরই বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ একে একে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শুরু করেন।
এ সময় অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রæয়ারী আমি কি ভুলিতে পারি’ বাজানো হয়। শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন শেষে ১ মিনিট নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। শেষে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button