রাজশাহী বিভাগসারাদেশ

বদলগাছীতে রাস্তা পাকাকরণে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ!

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ  নওগাঁর বদলগাছীতে এলজিইডির অধিনে রাস্তায় পাকাকরণ কাজের ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। জানা যায় উপজেলা সদর ইউপির চেলা কালী মোড় হইতে ডাঙ্গীসারা মৌজার ছোট যমুনা নদীর বন্যা নিয়ন্ত্রণ  গুরুত্বপূর্ন বেড়ী বাঁধের উপর রাস্তা পাকা করন কাজ নিন্মমানের হওয়ার অভিযোগ তুলে কাজ বন্ধ করে দেয় স্থানীয়  এলাকাবাসী।
স্থানীয় লোকজন জানান, এই রাস্তা পাকাকরণ কাজে  উপজেলা প্রকৌশলীর কোন তদারিকি নেই বলেই চলে। কাজটির শুরু থেকেই চলছে অনিয়ম ইতি পূর্বে রাস্তাটিতে উপজেলা কর্তৃপক্ষ ও ঠিকাদার যোগসাজসে বালুর পরিবর্তে মাটি দেওয়া হয়েছে ও নিন্মমানের ইট ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।
এলাকাবাসী বলেন রাস্তা তৈরির জন্য বক্রা কাটার পর বালু দেওয়ার নিয়ম থাকলেও তার পরির্বতে উপজেলা পরিষদের পুকুর থেকে মাটি কেটে দেওয়া হয়। ডাঙ্গিসা গ্রামের নাসির উদ্দীন, বাচ্চু মিয়া দিপক সিংহ, বিপুল কুমার সহ অনেকে বলেন কাজের অনিয়ম দেখে আমরা উপজেলা প্রকৌশলীর কাছে অভিযোগ করেও কোন ফল হয়নি।
কাজটি শুরু করেন ঠিকাদার রনি টের্ডাস এর প্রোপাইটর সাবেদুল ইসলাম রনি। ঠিকাদারের ম্যানেজার রবিউল ইসলাম বলেন কাজের মান আগে কিছুটা খারাপ হয়েছিল বর্তমান ভাল হচ্ছে।
ঠিকাদার সাবেদুল ইসলাম রনির সংঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন উপজেলা প্রকৌশলী অফিস যে ভাবে কাজ করতে বলছে আমরা সে ভাবেই করছি।এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোকলেছুর রহমান বলেন সঠিক ভাবে কাজ হচ্ছে তবে এলাকার কিছু লোক না বুঝে বাধা সৃষ্টি করছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button