জাতীয়

বর্তমান সরকার অসহায় মানুষের সরকার: পরিবেশ মন্ত্রী

বর্তমান সরকারকে অসহায় ও গরীব মানুষের সরকার বলে উল্লেখ করে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন সোমবার বলেছেন, ‘বর্তমান সরকার সমাজের অসহায় মানুষকে আর্থিকভাবে সহায়তা করার জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা ক্রমান্বয়ে বৃদ্ধি করে চলেছে।’

তিনি বলেন, ‘বর্তমান সরকার অসহায় ও গরীব মানুষের সরকার বলেই দুঃস্থ, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা এবং অসচ্ছল প্রতিবন্ধী, মারাত্মক রোগে আক্রান্ত মানুষের জন্য বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করছে।’

সোমবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের মধ্যে ভাতা পরিশোধের বই বিতরণ অনুষ্ঠান ঢাকার সরকারি বাসভবন হতে অনলাইনে যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

করোনাভাইরাসের কারণে উন্নয়নমূলক কাজ সাময়িক স্থগিত থাকলেও অচিরেই তা পুরোদমে শুরু হবে জানিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক কর্মকাণ্ড ও মানুষের জীবন-জীবিকা বিপর্যস্ত।

অনুষ্ঠানে ৩৫৯ জনকে বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীত ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা পরিশোধের বই হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার শামিম আল ইমরান, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার উদ্দিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, উত্তর শাহবাজপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম আহমেদ খান সহ বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button