রংপুর বিভাগসারাদেশ

বিরামপুরে বৃক্ষের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন এবং ফ‍্যান ও ফুটবল বিতরণ করলেন এমপি

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে দেশব‍‍্যাপী এক কোটি বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরের বিরামপুর উপজেলায় বৃহস্পতিবার (১৬জুলাই) ২০,৩২৫ (বিশ হাজার তিনশত পঁচিশ) টি গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বিরামপুর সরকারি কলেজ প্রাঙ্গণে বেলা ১২টায় গাছের চারা রোপণের মাধ্যমে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন।
উক্ত কর্মসূচির উদ্বোধন শেষে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিলিং ফ‍্যান ও ফুটবল বিতরণ করেন এমপি শিবলী সাদিক। উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানে ৬৬টি সিলিং ফ‍্যান এবং বিভিন্ন ক্লাব, সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে ১৬৬টি ফুটবল বিতরণ করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, বিরামপুর সরকারি কলেজের অধ‍্যক্ষ ফরহাদ হোসেন, উপাধ্যক্ষ অদৈত কুমার অপু, বন অধিদপ্তরের চরকাই রেঞ্জের রেঞ্জার নিশিকান্ত মালাকার, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি শিবলী সাদিক বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন‍্য আওয়ামীলীগ সরকার সারা দেশে ফলদ, বনজ ও বিলুপ্তপ্রায় নানান প্রজাতির বৃক্ষ রোপণের উদ‍্যোগ নিয়েছে। তিনি আরো বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতায় ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক ও ক্রীড়া সংগঠনে বিনামুল্যে সরকারি উদ্যোগে সিলিং ফ‍্যান ও ফুটবল বিতরণ করা হচ্ছে।
উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু বলেন, ধর্মীয় উপসানালয়ে প্রার্থনাকারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা যাতে গরমে কষ্ট না পায় সেজন‍্য সরকারি বরাদ্দে সিলিং ফ‍্যান প্রদান করা হয়। এছাড়াও শরীর চর্চা সহ ক্রীড়া বিনোদনের জন‍্য বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনে ফুটবল প্রদান করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button