সারাদেশ

বৃহত্তর যশোরে প্রতিদিন বাড়ছে করোনার তীব্রতা

ভ্রাম্যমাণ প্রতিনিধি যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে আরও ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) তিন জেলার ৭২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। নতুন আক্রান্তদের মধ্যে যশোরের ১০ জন ও ঝিনাইদহের আট জন রয়েছেন। ফলে এ নিয়ে যশোরে করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৪।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে যবিপ্রবির পক্ষ থেকে এই তথ্য প্রকাশ করা হয়। এ নিয়ে যবিপ্রবির ল্যাবে ৯৩ জন করোনা রোগী শনাক্ত হলো।

যবিপ্রবির জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সোমবার ১০ম দিনে তিন জেলার ৭২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে যশোরের ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের এবং ঝিনাইদহের ২৩ জনের নমুন পরীক্ষা করে আটজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও নড়াইলের দুইজনের নমুনা পরীক্ষা করা হলেও নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

ফলে সব মিলিয়ে দক্ষিণ-পশ্চিমের সাত জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯৩ জন। এ পর্যন্ত যশোরে ৪৪ জন, ঝিনাইদহে ২২ জন, নড়াইলে ১২ জন, চুয়াডাঙ্গায় ৬ জন, কুষ্টিয়ায় চারজন, মাগুরায় তিনজন এবং মেহেরপুরে দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছে।

যবিপ্রবিতে এই সাত জেলার নমুনা পরীক্ষা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button