খুলনা বিভাগসারাদেশ

ভাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে প্রায় ১৫০০০মিটার কারেন্ট জাল জব্দ, ৩ জনকে কারাদন্ড ও ১ জন অর্থ জরিমানা

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ, তিন জনকে কারাদন্ড ও একজনকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভাঙ্গা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
কারাদন্ড প্রাপ্তরা হলেন- পৌরসভার কৈডুবি সদরদী এলাকার সরোয়ার মোড়লের ছেলে বাচ্চু মোড়ল (৩১), গোপালগঞ্জের কোটালিপাড়া এলাকার পাচু খলিফার ছেলে আক্কাস খলিফা (৫৫) ও তার ছেলে রাকিব খলিফা (২৪)। তাদেরকে সাত দিন, ১৫ দিন ও এক মাসের কারাদন্ড দেয়া হয়। এছাড়াও উপজেলার হামিরদী ইউনিয়নের ছোট মুচকুরনী গ্রামের রাসেল মিয়াকে (৩২) ৫০০ টাকা জরিমানা করা হয়।
গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য কর্মকর্তা দেবালা চক্রবর্তীকে সাথে নিয়ে ভাঙ্গা পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমিন। এ সময় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ সালের ৫ অনুচ্ছেদের ২(খ) ধারা অনুযায়ী একজনকে জরিমানা করা হয়। দন্ডবিধি ১৮৬০ সালের ১৮৮ ধারা অনুযায়ী তিনজনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ আল আমিন বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী মৎস্য রক্ষা ও সংরক্ষণ করার জন্য নিষিদ্ধ কারেন্ট জাল ক্রয়-বিক্রয়ের দায়ে তিন জনকে বিনাশ্রম কারাদন্ড ও একজনকে অর্থদন্ড দেওয়া হয়েছে। কারেন্ট জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button