লিড নিউজ

সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত ৩ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সমন্বিত পদ্ধতিতে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত দেশের তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সূত্রে জানা গেছে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে (বুয়েট) ছাড়াই তারা সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র আরও জানিয়েছে, মেডিকেল কলেজ ও বুয়েটে পরীক্ষা হওয়ার পর ভর্তি পরীক্ষার আয়োজন করবে তারা। তবে, পরীক্ষার তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

এ ব্যাপারে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ বলেন, “বুয়েট আসবে না এই সিদ্ধান্ত তারা জানিয়ে দিয়েছে। বুয়েট সমন্বিত ভর্তি পরীক্ষায় থাকলে ভালো হতো কিন্তু তারা যে শর্ত দিয়েছে তা মানা সম্ভব নয়। তাই, তিন বিশ্ববিদ্যালয় মিলে সমন্বিত পদ্ধতিতে আলাদা পরীক্ষা হবে।”

তিনি আরও বলেন, “উপাচার্যদের পরবর্তী সভায় এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত হবে।

এর আগে, সোমবার (১ ফেব্রুয়ারি) বুয়েটের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) জানানো হয়, তারা সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা থেকে নিজেদেরকে প্রত্যাহার করে নিচ্ছে।

এ ব্যাপারে বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন বলেন, তারা সমন্বিত পরীক্ষায় যাচ্ছেন না। এখন লিখিত আকারে ওই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button