রংপুর বিভাগসারাদেশ

ভুরুঙ্গামারীতে মাদক মামলার আসামীর হাতে সাংবাদিক লাঞ্চিত

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে ভুরুঙ্গামারীতে ইতিপূর্বে ইয়াবাসহ আটক ভুরুঙ্গামারী বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়ামুল আরিফ চৌধুরী ওরফে নিখিল চৌধুরীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় এরই জের ধরে ভুরুঙ্গামারী উপজেলা প্রেস ক্লাব এর সভাপতি সাংবাদিক আব্দুল জলিল সরকারকে লাঞ্চিত করা হয়েছে। এ ঘটনায় সাংবাদিক সমাজের মাঝে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে।
বুধবার (২২ জুলাই) দুপুর ২ টায় উপজেলা প্রেস ক্লাবের নিচতলায় সাংবাদিক আব্দুল জলিলের ব্যবসা প্রতিষ্ঠানে ভিতরে এ ঘটনা ঘটে। আব্দুল জলিল সরকার দৈনিক আমাদের সময় পত্রিকার ভুরুঙ্গামারী উপজেলা প্রতিনিধি ও দৈনিক কুড়িগ্রাম খবর পত্রিকার স্টাফ রির্পোটার হিসাবে কর্মরত আছেন ।
গত ২০২০ সালের ৩১ মে কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে নলেয়া গ্রামে ইয়াবাসহ শিক্ষক নিয়ামুল আরিফ নিখিল চৌধুরী (৪০) কে হাতে নাতে আটক করেন পুলিশ । এ ঘটনায় ভুরুঙ্গামারী সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলাও হয় এবং পুলিশ তাকে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরন করে ।
উক্ত ঘটনায় সেই সময় সাংবাদিক আব্দুল জলিল সরকার সংবাদটি প্রকাশ করায় নিখিল চৌধুরী ক্ষিপ্ত হয়ে উঠেন। জামিনে মুক্ত হয়ে তখন থেকে সুযোগ খুঁজতে থাকেন নিখিল চৌধুরী ।
এক পর্যায়ে বুধবার ( ২২ জুলাই ) দুপুর ২.০০ ঘটিকার নিখিল চৌধুরী তার দলবল সহ জলিলের ব্যাবসা প্রতিষ্ঠান জনতা হোমিও হলে অনধিকার প্রবেশ করে এবং গত ইং ৩১/০৫/২০২০ তারিখে সংবাদ প্রকাশের বিষয়কে কেন্দ্র করে অকথ্য খারাপ ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে নিখিল চৌধুরী তাহার দুই হাত দ্বারা সাংবাদিকের পরিহত শার্টের কলার টান মারিয়া শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথারী মারপিট করতে করতে গলা চেপে ধরে তার ব্যাবসা প্রতিষ্ঠানে বাহিরে নিয়ে এসে পাঁকা রাস্তার উপর ফেলে দেয়। এ সময় সাংবাদিকের ব্যাবসা প্রতিষ্ঠানের ড্রয়ার ভাংচুর করে ড্রয়ারে থাকা কোরবানীর গরু কেনার ৮০ হাজার টাকা ও ব্যাবসার ১ লক্ষ ২০ হাজার টাকা সর্বমোট দুই লক্ষ টাকা ছিনতাই করে নিয়ে যায় বলে সাংবাদিক আব্দুল জলিলের অভিযোগ।
ভুরুঙ্গমারী থানার অফিসার ইনচার্জ মুহাঃ আতিয়ার রহমান জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং- ১৫, তারিখ- ২২-০৭-২০ই। মামলার তদন্ত চলছে আসামী গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button