রংপুর বিভাগসারাদেশ

ভোগডাঙ্গায় ভিজিএফ এর চাল সুষ্ঠভাবে বিতরন

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রাম সদরেরর ভোগডাঙ্গায় ১২ হাজার ৫৭ পরিবারের মাঝে ভিজিএফ এর চাল সুষ্ঠভাবে বিতরন করা হয়েছে ।
জানা যায়,ঈদুল আযহা উপলক্ষ্যে সরকার দুস্থ্যদের জন্য ভিজিএফ এর চাল বরাদ্দ দেয় । এ বছর সদরের ভোগডাঙ্গা ইউনিয়নে ১২ হাজার ৫৭ পরিবারের জন্য জনপ্রতি ১০ কেজি হিসাবে ১২০.৫৭০ মে.টন চাল বরাদ্দ আসে। দুস্থ্য পরিবারের হাতেই যেন স্লিপ যায় এবং স্বÑশরীরে স্লীপ নিয়ে পরিষদে এসে চাল উত্তোলন করেন এ জন্য ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ সাইদুর রহমান নেন ব্যাতিক্রমী উদ্দ্যেগ । চেয়ারম্যান স্লিপ গুলো বুঝে দেন প্রতি ওয়ার্ডের গ্রাম পুলিশের হাতে । গ্রাম পুলিশ সাইকেল ও বন্যাদুর্গত এলাকায় নৌকায় পাড়ি জমিয়ে স্লিপ পৌছে দেন দুস্থ্যদের হাতে । খোজ নিয়ে জানা যায়, ইউনিয়ন চেয়ারম্যান উপস্থিত থেকেই সকাল থেকে বিকেল পর্যন্ত স্লিপ প্রাপ্য ব্যাক্তিকেই সুষ্ঠভাবে চাল বিতরন করছেন ।
সোমবার ( ২৭ জুলাই) ভোগডাঙ্গায় চাল বিতরনকালে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) ময়নুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী উপস্থিত ছিলেন । সদর উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তার সঙ্গে এ প্রতিবেদকের মুঠোফোনে কথা হলে তিনি জানান, আশপাশে খোজ নিয়ে জেনেছি চাল কোন ব্যাবসায়ী কিনছে কিনা, কিন্ত এরকম কোন অভিযোগ পাওয়া যায়নি । যে সময়টুকু ছিলাম সুষ্ঠভাবে চাল বিতরন হয়েছে বলেও উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলাম জানান ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button