সারাদেশ

ভোলায় ২২ দিনে ৩৭৬ জেলে আটক

ভোলায় ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা-ইলিশ রক্ষায় ৬৪৫টি অভিযানে ৩৭৬ জন জেলেকে আটক করেছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা গত ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিনে ৩৭৬ জেলেকে আটক করে। এ সময় ৩৩ কোটি ৪ লাখ টাকার মাছ শিকারের উপকরণ জব্দ করেছে তারা। এর মধ্যে অবৈধ কারেন্ট জাল, ইঞ্জিন চালিত ট্রলার, নৌকা ও মা ইলিশ রয়েছে।

আটককৃত জেলেদের ভ্রাম্যমাণ আদালতে পাঠালে নির্বাহী হাকিম তাদের বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করেন। রবিবার বেলা  ১১ টার দিকে ভোলার খেয়াঘাট এলাকায় অবস্থিত কোস্টগার্ড দক্ষিণ জোনের অফিসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, জোনাল কমান্ডার ক্যাপ্টেন এস এম মঈন উদ্দিন ।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান- ভোলা, বরিশাল, বরগুনা, পটুয়াখালী, ঝালকাঠি, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী জেলার বিভিন্ন নদীতে মা ইলিশ রক্ষায় এ অভিযান চালানো হয়। সকলের সহায়তায় এ বছর অনেকটাই সফল হয়েছে মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম। এছাড়াও গত ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত চলমান জাটকা সংরক্ষণ কার্যক্রমেও সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম, কোস্টগার্ডের লেফটেন্যান্ট এস এ সাকিল, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ইলিশা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন চন্দ্র পালসহ ভোলায় কর্মরত বিভিন্ন টিভি, পত্রিকা ও অনলাইন মিডিয়ার সাংবাদকিবৃন্দ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button