রাজশাহী বিভাগসারাদেশ

মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত একজন মহান পিতা চলচ্চিত্রের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসের কালজয়ী অধ্যায় নিয়ে নির্মিত মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত চলচ্চিত্র ‘একজন মহান পিতা’ গত ১৮ ডিসেম্বর শুক্রবার দেশব্যাপী সিনেমা হলে মুক্তি পেয়েছে। তারই অংশ হিসেবে গত শুক্রবার বগুড়ায় মম ইন থিয়েটারে ছবি প্রদর্শনীর উদ্বোধন করা হয়।
উদ্বোধন করেন টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। তিনি বলেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোট ব্যবসায়িক মানসিকতা থেকে নয়; যার জন্য দেশ পেয়েছি তার অবদানকে তুলে ধরতে ‘একজন মহান পিতা’ চলচ্চিত্র নির্মাণ করেছে। তিনি আরো বলেন, চলচ্চিত্রটি প্রদর্শন করতে পেরে মম ইন থিয়েটার সার্থক ও ধন্য। দেশবাসী এর মাধ্যমে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে পারবে।
বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সভাপতি শাহ্ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক, টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডাঃ মোঃ মতিউর রহমান, বিভাগীয় বন কর্মকর্তা ড. আবদুল আউয়াল, পুন্ড্র ইউনিভার্সিটির এমিরেটারস প্রফেসর ড. আফজাল হোসেন, টিএমএসএস’র উপদেষ্টা ইজার উদ্দিন প্রমুখ। চলচ্চিত্রের প্রযোজক শাহ্ আলম বলেন, নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ ভুলে গেছে। তাই এমন চলচ্চিত্র তাদের নতুন করে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, স্বাধীনতার ঘোষককে চিনাবে। পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন বলেন, বাঙালির স্বাধীনতা যুদ্ধ ছিল পৃথিবীর ইতিহাসে নির্মম ও ভয়াবহ অধ্যায়। বর্বর পাকসেনা ও তাদের দোসর রাজাকার আল বদররা শুধু গণহত্যা চালায়নি; তাদের নির্যাতনের শিকার হয়েছেন লাখো নারী। স্বাধীনতার পর বঙ্গবন্ধু তাদের বীরঙ্গনা খেতাব দিয়েছেন। সামাজিক ও পারিবারিক কারণে অনেক নারী সংসারে ফিরতে পারেননি। তাই জাতির পিতা বঙ্গবন্ধু তাদের নিজের মেয়ে হিসেবে বুকে ঠাই দিয়েছেন। তিনি বলেছিলেন, বীরঙ্গনাদের ঠিকানা ধানমন্ডি ৩২ নম্বর এবং পিতা শেখ মুজিবুর রহমান। সেই মহত্বকে উপজীব্য করেই আমাদের চলচ্চিত্র ‘একজন মহান পিতা’। টিএমএসএস’র উপদেষ্টা ইজার উদ্দিন বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আজ ঘোষক নিয়ে বিতর্ক কেন? জাতির পিতা তো একজনই হবে; আর তিনি হচ্ছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। পরে মম ইন থিয়েটারে ‘একজন মহান পিতা’ চলচ্চিত্র প্রদর্শন করা হয়। আয়োজকরা জানান, চলচ্চিত্র দেখতে কোন টিকিট কিনতে হবে না।
বঙ্গমাতা সাংস্কৃতিক জোট নিবেদিত পূর্ণদৈর্ঘ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন সংগঠনের সভাপতি শাহ আলম। কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন, সিনিয়র সহ-সভাপতি মির্জা সাখাওয়াত হোসেন। ছবিতে অভিনয় করেছেন, মির্জা আফরিন, হিমেল রাজ, শেখ শাহ আলম, আলভী সরকার, সিফাত বন্যা, সৃষ্টি মির্জা, সাগরিকা মন্ডল, রেশাদ রাকিব, শ্যামল কান্তি নাগ, রাশেদুল ইসলাম রাজিব, রাশেদ রেহমান, আনিছুর রহমান, সিদ্দিকুর রহমান প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button