সারাদেশ

রাণীনগর থেকে করোনা এলো মহাদেবপুর

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ জেলায় করোনাভাইরাস প্রথম হানা দেয় রাণীনগর উপজেলায়। এখানকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স দিপা আকতারের নমুনা সংগ্রহ করা হয় ২১ এপ্রিল। আর ২৫ এপ্রিল তার রেজাল্ট পজিটিভ আসে। এরপর তার সংস্পর্শে আসা অনেকের নমুনা নিয়ে দেখা যায়, আক্রান্ত হয়েছেন তার স্বামী তুহিন রানা, অন্য নার্স মোসলেমা আকতার, এ্যাম্বুলেন্সের ড্রাইভার, স্বাস্থ্য সহকারী। এই হাসপাতালেরই একজন কর্মকর্তা হলেন অনুপম কুমার। তার স্ত্রীও সরকারী চাকরিজীবি। পতœীতলা উপজেলায় শিক্ষকতা করেন তিনি। উভয়ের কর্মস্থলে যাতায়াতের সুবিধার জন্য রাণীনগর ও পতœীতলার মাঝামাঝি মহাদেবপুর উপজেলা সদরের বাংলা লিংক টাওয়ারের কাছে একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করেন তারা।

গত ২ মে মহাদেবপুরের স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেন। ৫ মে তার রেজাল্ট পজিটিভ আসে। পরদিন ম্যাজিষ্ট্রেট এসে তার ভাড়া বাসা পুরোটাই লকডাউন করেন। সেখানে মোট ৩ টি পরিবার রয়েছে। তিনি মনে করেন রাণীনগর হাসপাতালে দায়িত্ব পালনের সময়ই তিনি আক্রান্ত হয়েছেন।

তিনি জানান, প্রশাসনের কেউ তাদের সাথে তেমন কোন যোগাযোগ করেননি। তবে তাদের কর্মস্থল থেকে খোঁজখবর নেয়া হয়েছে। তিনি জানান, টাকা থাকলেও বাজার করার অভাবে তাদের খাবারের মারাত্মক সমস্যা হয়েছে। তিনি বার বার ফোন করে মহাদেবপুর উপজেলা প্রশাসনকে বিষয়টি জানালে একদিন উপজেলা কৃষি কর্মকর্তা বাবু নামে একজন স্বেচ্ছাসেবীকে পাঠিয়েছিলেন। তিনি বাজার করে দিয়ে যান। কিন্তু গত এক সপ্তাহে বাসায় প্রচুর নোংরা জমা হয়েছে। সেগুলো ফেলে দেয়া যাচ্ছেনা। তিনি সুস্থ হয়ে আবার কর্মস্থলে ফিরে আক্রান্তদের সেবা করতে চান বলেও জানান। এজন্য তিনি সকলের দোওয়া কামনা করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button