রাজশাহী বিভাগসারাদেশ

শেরপুরে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ : আহত ১৫

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাস ও পাথরবোঝাই ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষে উভয় গাড়ীর চালকসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত পনেরজন যাত্রী। আহতদেরকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রবিবার (২১ফেব্রুয়ারি) সকাল ছয়টার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের পৌরশহরের কলেজরোড নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।
এ দুর্ঘটনায় নিহতরা হলেন- দুর্ঘটনা কবলিত বাসের চালক শেরপুর পৌরশহরের গোসাইপাড়া এলাকার মনিন্দ্র নাথ সাহার ছেলে বাবলু সাহা ওরফে বাঘা (৫৫), একই বাসের হেলপার উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের ধনকু-ি গ্রামের নজর আলীর ছেলে ইদ্রিস আলী (৪০), ট্রাকের চালক খুলনা সদর উপজেলার আমজাদ হোসেনের ছেলে সাদ্দাম হোসেন (২১), বগুড়া জেলার সদর উপজেলার হাজরাদিঘী গ্রামের তছলিম উদ্দীনের ছেলে ইয়াসিন আলী (৬৫), তাঁর স্ত্রী হোসনে আরা ফিরোজা (৬০) ও একই উপজেলার দক্ষিণ নাটাইপাড়া গ্রামের মিন্টু সেখের ছেলে আকতার উদ্দিন (৪৫)।
এছাড়া এ ঘটনায় গুরুতর আহতদের মধ্যে ইয়াকুব আলী (৪২), ইসতিয়াক হোসেন (১৮), শিশু ইমতিয়াজ হোসেন (৩), মর্জিনা বেগম (৪০), ফিরোজ আলী (৩৫), ছালমা বেগম (৩০), নাদিয়া আক্তার (৩৫), মৌসুমী আক্তার (৩২), পারভীন খাতুন (২৬), লাভলী আক্তারকে (৩৫) বগুড়ার শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের সবার বাড়ি পাবনা, সিরাজগঞ্জ ও বগুড়া জেলায়। আর বাকি আহতরা স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে যাওয়ায় তাদের নাম পরিচয় জানা যায়নি।
শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রতন হোসেন জানান, ঢাকা থেকে ছেড়ে আসা বগুড়াগামী এসআর ট্রাভেলস পরিবহনের বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব-১৪-৬০৯৯) উক্ত স্থানে পৌঁছালে বিপরীতমুখি পাথরবোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো ট-১৩-০০৫৩) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের ছয়জন নিহত হন। সেইসঙ্গে আরও অন্তত পনেরজন যাত্রী আহত হন। তাদেরকে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেয়া হয়। কিন্তু অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষনিক বগুড়ায় শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়।
এদিকে দূর্ঘটনাকবলিত বাসটি সংঘর্ষের পর দুমড়ে মুচড়ে মহাসড়কে আড়াআড়িভাবে উল্টে যায়। পাশাপাশি পাথরবোঝাই ট্রাকের সম্মুখভাগ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনকবলিত গাড়িদুটি মহাসড়কের ওপর পড়ে থাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় মহাসড়কের দুইপাশে অসংখ্য দূরপাল্লার যানবাহন আটকা পড়ে তীব্র যানজটস ৃষ্টি তৈরী হয়। ফায়ার সার্ভিস ও পুলিশের যৌথ উদ্ধার অভিযানে প্রায় দুই ঘন্টা যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।
এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বানিউল আলম জানান, যাত্রীবাহী বাসটি বেপরোয়া গতিতে ওভারটেক করতে গেলে বিপরীতগামী ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ থাকলেও পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হয়। উক্ত ঘটনায় মামলা নেয়ার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button