সারাদেশ

সুশাসন প্রতিষ্ঠার আরেক নাম ওসি মোসলেম উদ্দিন

আত্রাই প্রতিনিধিঃ- সম্প্রতি নওগাঁর আত্রাই থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেছেন অভিজ্ঞ ও দক্ষতায় অনন্য মোঃ মোসলেমউদ্দিন। গত জূলাই/২০১৯ তারিখে যোগদানের পর থেকেই আত্রাই থানার সামগ্রিক পরিস্থিতি উন্নতির পথে। নবাগত ওসি হিসেবে তিনি যোগদান করে তাঁর টিমকে সাথে নিয়ে আত্রাইকে মডেল থানা করার জন্য মাদকমুক্ত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছেন।
থানাকে দালালমুক্ত করতে তার বলিষ্ঠ ব্যবস্থাপনায় থানার যাবতীয় কার্যক্রম ফলোআপে এনেছেন। একটি নির্ভর যোগ্য সূত্রে জানা যায়, তিনি ওসি হিসেবে যোগদানের পর থেকে অনেক ইয়াবা ব্যবসায়ী এলাকা ছেড়ে আতœগোপনে রয়েছে। যারা ইয়াবা ব্যবসা করে অনেক যুবকের জীবণ নষ্ট করেছেন। বর্তমানে তারা চরম আতঙ্কে রয়েছে এবং বিভিন্ন জায়গায় তারা পালিয়ে বেড়াচ্ছে।
আত্রাই থানার বাসিন্দা শেফালি বেগম নামে এক ভদ্র মহিলা বলেন, যে কোন সমস্যার অভিযোগপত্র দাখিল করলে তিনি সাথে সাথে তা আমলে নিয়ে তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেন। ওসি মোসলেম উদ্দিনের এই রুপ আন্তরিকতা সেবার মন মানসিকতার প্রশংসা করে থানার সকল পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
এলাকার অনেক সচেতন মহল মনে করেন, আত্রাই থানার বর্তমান ওসির কার্যক্রম গুলো আত্রাই উপজেলার নিদর্শন স্বরুপ। মাদকমুক্ত,সন্ত্রাসমুক্ত,বাল্যবিবাহবন্ধ,আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে তিনি অগ্রণী ভ’মিকা পালন করবেন। আত্রাই থানায় তিনি কাজকে কাজের মত দেখে তার কর্মকান্ড গুলো বাস্তবায়ন করবেন। সুন্দর বাসযোগ্য থানা গড়তে সচেতন মহল আত্রাই থানার নবাগত ওসির কাছে প্রত্যাশা করেছেন।
আত্রাই থানার কর্মরত এক অফিসার জানান, স্যার সৃজনশীল মানুষ, যোগদানের পর থেকে তিনি এক রাতও ঘুমাননি। রাত দিন তিনি আত্রাই থানার শান্তি শৃঙ্খলা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। অভিযান পরিচালনাসহ ঝুলন্ত মামলা গুলোর ফাইনাল রিপোর্ট এবং চার্জশীট প্রদানে তদন্তকারী কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।
এ ব্যপারে দৃষ্টি আকর্শণ করা হলে আত্রাই থানার অফিসার ইনচার্জ মোসলেম উদ্দিন বলেন, দেশ সেবার মন মানসিকতা নিয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেছি , সে থেকে এ পর্যন্ত স ততার বাস্তবায়নে কার্যক্রম চালিয়ে আসছি। সামাজিক কার্যক্রমগুলো সফলভাবে সম্পাদন করার জন্য তিনি সচেতন মহল,জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকলের প্রতি মাদক ব্যবসায়ীদের তথ্য দিয়ে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান এবং তথ্যদাতাদের নিরাপত্তার সার্থে নাম সমূহ গোপন করা হবে বলে জানান তিনি।
তিনি আরো জানান, আমি আত্রাই থানায় গত জুলাই মাসের ১০ তারিখে যোগদানের পর এই অল্প সময়ের মধ্যে জিআর পরোয়ানায় ২২জন সিআর পরোয়ানায় ১৫জন নিয়মিত মামলায় ৫৫জন ভ্রাম্যমান বাল্য বিবাহ ১৫জন ভ্রাম্যমান মাদক সহ অন্যান্য ৬৫ জিআর-সিআর পরোয়ানায় রিকল ৬৫জনকে গ্রেফতার করা হয়েছে। মাদক মামলার সংখ্যা -২০টি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button