রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে পুলিশ সুপারের বাসভবনে ৩০ জোড়া ঘুঘু

সৈয়দপুর (নীলফামারী)  প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে জেলা পুলিশের বাসভবনে বাসা বেঁধেছে ৩০ জোড়া ঘুঘু পাখি। সাময়িক বেশ কিছু অসুবিধা হলেও পাখিগুলো যাতে স্বস্তিতে ডিম পাড়তে পারে সেজন্য বাসভবন ও এর প্রাঙ্গণ জুড়ে বসানো হয়েছে কড়া পাহারা।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,  রেলওয়ে অফিসার্স কলোনিতে দুই একর জমির ওপর বিশাল বাসভবন সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার (এসপি) সিদ্দিকী তাঞ্জিলুর রহমানের। সরকারি  ওই বাসভবনে স্ত্রী-সন্তানসহ বসবাস করছেন তিনি
ভবনের পুরো প্রাঙ্গণ জুড়ে রয়েছে মনোরম বাগান। সেখানে রয়েছে বেশকিছু লিচু ও বাহারি ফুলের গাছ। ভবনের সামনে গোলঘর, গেট, লিচু বাগান। ভবননের শীতাতপ যন্ত্রগুলোতে ৩০টি ঘুঘু পাখি বাসা বেঁধেছে। প্রায় সবগুলো বাসাতেই ডিম থেকে বাচ্চা ফুঁটেছে। মা পাখিগুলো পরম যত্নে যেন নির্ভয়ে বাচ্চাদের লালন-পালন করছে।   পাখিপ্রেমি এসপি সিদ্দিকী  তাঞ্জিলুর রহমান জানান, লিচু বাগানে ফল এসেছে। এসময় কীটনাশক স্প্রে করতে হয়। কিন্তু পাখিদের কথা আমি লোকদের সেটি করতেও মানা করেছি। এছাড়া অভিযোগ নিয়ে আসা মানুষদের সঙ্গে গোলঘরে বসা হচ্ছে না। কাউকে  উচ্চস্বরে কথা বলতেও দেওয়া হচ্ছে না
তিনি আরও বলেন, আমি এবং আমার স্ত্রী পাখিগুলোর মায়ায় জড়িয়ে পড়েছি। ওদের নিরাপত্তার জন্য আমার পরিবারের একটু সমস্যা হচ্ছে। তবে এতে আমাদের কোনো কষ্ট নেই।
পাখি ও পরিবেশ নিয়ে কাজ করা সংগঠন সেতু বন্ধনের সভাপতি আলমগীর বলেন, আমরা বিষয়টি জেনেছি। আমরা সার্বিকভাবে এসপি সিদ্দিকী তাঞ্জিলুর রহমান মহোদয়ের  বাসভবনে পাখিগুলো দেখতে যাব। তিনি চাইলে পাখিগুলোর পরিচর্যায় তাঁকে  সহযোগিতা করবো।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button