রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে রেলওয়ের জায়গায় ব্যবসায়ীর গোডাউন নির্মাণ

নীলফামারী জেলা প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে গত মাসে রেলওয়ের ভ্রাম্যমান আদালত অবৈধ দখল ও স্থাপনা নির্মাণের অভিযোগে ৩৪ লক্ষ টাকা জরিমানা ও দখলদারদের বিরুদ্ধে মামলা দায়ের করে। তবুও থামানো যাচ্ছে না অবৈধ স্থাপনা নির্মাণ। শহরে এখন রেলওয়ের জমি দখল আর স্থাপনা নির্মাণে শুরু হয়েছে অসুস্থ প্রতিযোগিতা।
এরই ধারাবাহিকতায় এবার ধণাঢ্য ডাল ব্যবসায়ী আরশাদ হোসেন ইসলামবাগ পাওয়ার হাউস সংলগ্ন এলাকায় রেলওয়ে কোয়ার্টারের ওপর লোহার এ্যাঙ্গেল দিয়ে নির্মাণ করছেন গোডাউন। কর্তৃপক্ষ কাজ বন্ধ করে দিলেও পরের দিন থেকে আবারও দিনে-রাতে নির্মাণ কাজ চলছে।
সরেজমিন দেখা গেছে, ওই কোয়ার্টারটি গাইবান্ধা সমিতির নামে লীজ নেওয়া ছিল। কিন্তু ওই সমিতি বিলুপ্ত হলে আরশাদ কিনে নেন কোয়ার্টারসহ সামনের জায়গাটি। কিছুদিন ওই জায়গাটি তিনি ডালের গোডাউন হিসেবে ব্যবহার করেন। কিন্তু গত সপ্তাহে রাতারাতি কোয়ার্টার ও সামনের গোডাউনের ওপর শুরু করেন এ্যাঙ্গেল দিয়ে বহুতল ভবন নির্মাণের কাজ। অভিযোগ রয়েছে, একই এলাকায় রেলওয়ের জমিতে একাধিক স্থাপনা নির্মাণ করে তা দখলে রেখেছেন ওই ব্যবসায়ী।
এ বিষয়ে ডাল ব্যবসায়ী আরশাদ দম্ভোক্তি করে বলেন, সবকিছু ম্যানেজ করেই নির্মাণ কাজে হাত দিয়েছি। লেখালেখি করে কিছুই হবে না।
রেলওয়ে উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী (পূর্ত) শফিকুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছিলাম। কিন্তু আরশাদ হোসেন বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি। নির্মাণ কাজ বন্ধ রাখতে মৌখিকভাবে নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও তিনি যদি নির্মাণ কাজ অব্যাহত রাখেন তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button