সারাদেশ

সৈয়দপুরে ১ লাখ ২০ হাজার টাকা জরিমান করল ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর

নীলফামারী প্রতিনিধি: অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের উপকরন দিয়ে লাচ্ছা তৈরির অপরাধে নীলফামারীর সৈয়দপুরে ৩ টি কনফেকশনারীতে ১ লাখ ২০ হাজার টাকা জারিমানা করা হয়েছে।
গতকাল সোমবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষন অধিদপ্তর ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ওই জারিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়,প্রতি বছর রোজা ও ঈদ সামনে এলেই চাহিদা বেড়ে যাওয়ায় কিছু আসাধু ব্যবসায়ী ভেজাল লাচ্ছা তৈরিতে ব্যস্ত হয়ে পরে। সেই সুত্র ধরেই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ওই দিন খাদ্যপ্রস্তুতকারী বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়। এ সময় কনফেকশনারী ও বেকারী মালিক সমিতির রংপুর বিভাগের সভাপতি এবং শহরের নতুন বাবুপাড়ার ডায়মন্ড বেকারির মালিক আখতার হোসেন পাপ্পুর ৪৫ হজার, তুলশিরাম সরকারী বালিকা বিদ্যালয়ের পিছনে অবস্থিত আশা বেকারীর ৫৫ হজার এবং জাফর বেকারির ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অন্যান্যদের মাঝ উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের নীলফামারী জেলার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সহকারী পরিচালক বোরহান উদ্দীন, সৈয়দপুর পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর আলতাফ হোসেন। অভিযানে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব -১৩ রংপুর।
এ সময় জাহাঙ্গীর আলম জানান সার্বিক বিবেচনায় সৈয়দপুরে খাদ্যপ্রস্তুতকারী প্রতিষ্ঠানের মান খুব একটা ভাল নয়। জরিমানা করে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। এজন্য তিনি জনসাধারনকে সচেতন হওয়ার আহবান জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button