রাজশাহী বিভাগসারাদেশ

সৈয়দপুর থেকে ফিরিয়ে নেওয়া ৫৩ লাখ ৫০ হাজার ৫’শ টাকা পূনরায় বরাদ্দ ব্রাকের

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলার জন্য বরাদ্দকৃত ৫৩ লাখ ৫০ হাজার ৫০০ টাকা ফিরিয়ে নেওয়ার পর আবারো বিতরণ শুরু করেছে ব্রাক এনজিও। তবে ফেরত নয় সেইসময় বরাদ্দকৃত টাকা না পাওয়ায় বিতরণ করা হয়নি বলে দাবি করেছেন ওই এনজিও কতৃপক্ষ।
অসমর্থিত সূত্রে জানা যায়,বেসরকারি উন্নয়ন সংস্থা বাংলাদেশ রুরাল এ্যাভান্সমেন্ট কমিটি উপজেলায় বিশ্বমহামারি নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে অসহায় ও হতদরিদ্র ৩ হাজার ৫৭৬ জন্য ওই টাকা বরাদ্দ করে। এবং প্রত্যেক সুবিধাভোগীকে ১৫০০ টাকা করে বিকাশ এ্যাকাউন্টের মাধ্যমে দেওয়া হবে এই নির্দেশনা জারি করা হয়। কিন্তু সুবিধাভোগীরা বিকাশ এ্যাকউন্ট খুলতে না পারায় এবং সময়মত বিতরণ না হওয়ায় ওই টাকা ফেরত চলে যায়। বিষয়টি জানার পর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন ফেরত যাওয়া ওই টাকা পূনারায় বিতরণে বিভিন্ন জায়গায় তৎবির শুরু করেন। তাঁর তৎবীরে সাবেকমন্ত্রী ও সদর আসনের সাংসদ আসাদুজ্জামান নূর, নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব এবং জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর যৌথ প্রচেষ্টায় উপজেলার জন্য পূনরায় বরাদ্দ দেওয়া হয়।
এ ব্যাপারে নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত ব্রাক কর্মকর্তা লাইলুন নাহার বলেন উপজেলার বিভিন্ন অবাঙ্গালি ক্যাম্পে বসবাসরত আমাদের সাথে এ্যাওয়ারনেস প্রোগ্রামের সাথে জড়িত ৩ হাজার ৫শ ৬৭ জনের মধ্যে ইতোমধ্যে ২ হাজার ৮শ জনকে বিকাশ একাউন্ট এর মাধ্যমে ১ হাজার ৫শ টাকা করে বিতরণ করা হয়েছে। খুব তাড়াতাড়ি বাকিদেরও বিতরণ করা হবে। তিনি আরও জানান, আসল ব্যাপার ফেরত নয় সেই সময় বরাদ্দের টাকা না আসায় বিতরণ করা সম্ভব হয় নি। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মোকছেদুল মোমিন এনজিও সংস্থা ব্র্যাক পুনরায় অসহায় মানুষের জন্য টাকা বরাদ্দ দেয়ায় তাদের ধন্যবাদ জানান এবং আশা করেন সুবিধাভোগীরা সকলেই ওই টাকা প্রাপ্তি হবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button