সারাদেশ

হাকিমপুরে প্রথম করোনা রোগী শনাক্ত

হিলি প্রতিনিধি: দিনাজপুরের হাকিমপুরে এই প্রথম (৩০) নামের এক যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে গতকাল রাতে উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম নিশ্চিত করছেন।
সে উপজেলার নওপাড়া গ্রামের ছেলে। সোমবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসি ল্যাবের কোভিড-১৯ রোগ শনাক্ত করণ পরীক্ষয় ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। আক্রান্ত ব্যক্তি বাড়িতে হোমকোয়ারেন্টাইনে ছিল। খরব পেয়েই উপজেলা প্রশাসন ওই যুবকের বাড়ীসহ আশপাশের আরো ৬ টি বাড়ি লকডাউন করেন।

জানা যায়, আক্রান্ত ওই যুবক গত ২১ শে এপ্রিল ঢাকা নারায়নগঞ্জের কর্মস্থল থেকে বাড়িতে আসেন। গ্রামবাসীর এমন তথ্যের ভিত্তিতে উপজেলা প্রশাসন তাকে হোমকোয়ারেন্টাইনে রেখে পরদিন ২২শে এপ্রিলে তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসি ল্যাবে পাঠানো হয়। সোমবার যুবকের নমুনায় কোভিড-১৯ শনাক্ত হয়। এদিকে খবর পেয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদ আল হাসান ও ওসি আব্দুর রাজ্জাকসহ একটি টিম ওই বাড়িতে গিয়ে খোজ খরর নিয়ে আশপাশের মোট ৬ টি বাড়ি লকডাউন করেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, করোনায় আক্রান্ত ওই যুবক সুস্থ আছেন। এবং লকডাউনকৃত বাড়িগুলোতে খাবার পৌছানো হবে। এ ছাড়াও তারা যেন কোন সমস্যায় না পড়ে সেজন্য তাদেকে আমাদের মোবাইল নাম্বার দেয়া হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button