রাজশাহী বিভাগসারাদেশ

হিলিতে বিশ্ব স্কাউটের জনকের ১৬৫তম জন্মবার্ষিকী ও বিপি দিবস পালিত

হিলি প্রতিনিধি: দিনাজপুরের হাকিমপুর হিলিতে র‌্যালী,আলোচনা সভা,কেককাটা ও বৃক্ষরোপনের মধ্য দিয়ে বিশ্ব স্কাউটসের জনক রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল ১৬৫তম জন্মবার্ষিকী ও বিপি দিবস পালন করা হয়েছে।
সোমবার সকাল ১১ টায় বাংলাদেশ স্কাউটস হাকিমপুর উপজেলা শাখার আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন।
এতে বক্তব্য রাখেন,হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন প্রতাব মল্লিক,হাকিমপুর উপজেলা সহকারী শিক্ষা অফিসার হারুন উর রশিদ, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক কাওছার আহম্মেদসহ স্কাউটসের শিক্ষক,শিক্ষিকা ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কাব স্কাউটস লিডার মহিদুল ইসলাম।
আলোচনা সভা শেষে জন্মদিন উপলক্ষে কেককাটা হয়।এর পরে উপজেলা পরিষদ চত্বর হতে একটি র‌্যালী বের হয়ে স্থলবন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে কলেজ চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে হাকিমপুরের সকলের শ্রদ্ধাভাজন স্যার মরহুম আকরাম আলী স্যারের জন্য নিরবতা পালন করা হয়। দিবসটির যথাযথ প্রচারের নিমিত্তে হিলি স্থলবন্দরের চার মাথায় করোনা সচেতনতায় মার্স্ক বিহীন লোকদের মার্স্ক বিতরণ ও মোটরসাইকেল আরোহীদের হেলমেট বিহীন চালকদের সচেতনতা প্রদান ও হাকিমপুর সরকারি কলেজ মাঠে ফলজ বৃক্ষরোপন করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button