সারাদেশ

১৮ ঘণ্টা পর অপহৃত শিশু উদ্ধার, ৪ অপহরণকারী গ্রেফতার

গাজীপুর জেলার বাসন এলাকা থেকে সাব্বির হোসেন নামে ৬ বছর বয়সী এক শিশুকে অপহরণের ১৮ ঘণ্টা পর উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এ ঘটনার সঙ্গে জড়িত ৪ অপহরণকারীকেও গ্রেফতার করেছে র‌্যাব।
র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, ১০ মে সকাল ৯টার দিকে গাজীপুর মহানগরের বাসন সড়ক এলাকার ভাড়াটিয়া আবু বকর ছিদ্দিকের একমাত্র শিশু সন্তান সাব্বির হোসেনকে (৬) নিজ বাসা থেকে অপহরণ করে একটি চক্র। অপহরণের পর সাব্বিরের বাবার মোবাইল ফোনে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে। না হলে অপহরণকারীরা তার ছেলেকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। এরপর অপহৃতের বাবা বাদী হয়ে বাসন থানায় একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রেক্ষিতে গাজীপুর মহানগর ও রাজধানীর উত্তরার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মুক্তিপণের টাকা লেনদেনের সময় অপহরণকারী চক্রের মূলহোতাসহ ৪ জনকে গ্রেফতার করে। তারা হচ্ছে- অপহরণের মুলহোতা মো. নাজমুল হুদা শামীম (২৮), মো. নয়ন মিয়া (৩৪), সুমা আক্তার (২৫) ও সুরাইয়া আক্তার শিউলি (২৬)।
পরে অপহরণকারীদের দেওয়া তথ্যমতে র‌্যাব রাজধানীর উত্তরা এলাকার একটি ফ্ল্যাটের পরিত্যক্ত গোপন কক্ষ হতে অপহৃত সাব্বির হোসেনকে (৬) উদ্ধার করে।
অপহরণকারীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, প্রতিবেশী ভাড়াটিয়া নাজমুল হুদা শামীম ও তার বন্ধু নয়ন মিয়ার পারস্পরিক যোগসাজশে এই অপহরণ করা হয়। র‌্যাব অভিযান শুরু করলে রাতে অপহরণকারীরা উত্তরার ৯নং সেক্টরের নির্মাণাধীন বাসায় শিশুটিকে লুকিয়ে রাখে এবং ধরা পড়ার ভয়ে হত্যার পরিকল্পনাও করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button