সারাদেশ

৩ হাজার টাকার জন্য বৃদ্ধকে খুন

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের আনোয়ারায় পাওনা ৩ হাজার টাকা নিয়ে বাকবিতণ্ডার জেরে আবদুল আলিম (৫২) নামের এক বৃদ্ধ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। মঙ্গলবার (৭ এপ্রিল) রাত ৯টা দিকে উপজেলার উত্তর বরুমচড়া গ্রামের উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

বুধবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। নিহত আবদুল আলিম উত্তর বরুমচড়া এলাকার মৃত সাহেব মিয়ার ছেলে।

নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, মঙ্গলবার রাতে এশার নামাজ পড়ে ঘরে ফিরছিলেন আবদুল আলিম। এ সময় স্থানীয় কামাল সওদাগর পাওনা টাকা দিতে দেরি কেন হচ্ছে জানতে চেয়ে আলিমকে কিল-ঘুষি দিতে শুরু করেন। একই সময় কামালের ভাগিনা মোস্তাক হোসেনও কিল-ঘুষি লাথি মারতে থাকলে এক পর্যায়ে আলিম পড়ে যান ও ঘটনাস্থলে মারা যান। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে নিয়ে যায়।

নিহত আবদুল আলিমের ভাতিজা আনোয়ার হোসেন বলেন, ৭ হাজার টাকা পাওনা টাকার মধ্যে ৪ হাজার পরিশোধ করেন আমার চাচা। বাকি তিন হাজার টাকার জন্য খুন করা হয়েছে। আমরা এর বিচার চাই।

স্থানীয় ইউপি সদস্য দরফ আলী বলে, রাতে শোরগোল শুনে আমি কামাল সওদাগরের দোকানের সামনে গিয়ে দেখি আবদুল হালিম আহত অবস্থায় পড়ে আছে। এ সময় জানতে পারি কামাল সওদাগরের দোকান থেকে বাকিতে সদাই নেওয়ার পাওনা টাকার জের ধরে আবদুল আলিমকে কামাল সওদাগর ও তার ভাগিনা মোস্তাক মারধর করলে মারা যান আলিম।

এ প্রসঙ্গে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, মুদি দোকান থেকে বাকিতে সদাই করে বকেয়া টাকা দিতে না পারায় আবদুল আলিমকে খুন করার অভিযোগ পেয়েছি। আমরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
পাওনা টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে এ ঘটনা ঘটে বলে জানান তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button