সারাদেশ

৪৫ কোটি লিটার পানি সরবরাহ করবে পদ্মা পানি শোধনাগার

মুন্সীগঞ্জ প্রতিনিধি : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পদ্মা পানি শোধনাগার আমাদের জন্য একটি বড় অর্জন। ঢাকায় ৪৫ কোটি লিটার বিশুদ্ধ পানি সরবরাহ করবে পদ্মা পানি শোধনাগার। কেউ যদি সরাসরি প্রকল্প থেকে পানি সংগ্রহ করে তাহলে তা শতভাগ বিশুদ্ধ থাকবে। তবে পানির মূল্য স্বাভাবিকের তুলনায় বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান মন্ত্রী।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার যশলদিয়ায় পদ্মার পানি শোধনাগার পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করবেন বলেও জানান সমবায়মন্ত্রী।

তিনি আরও বলেন, এই প্রকল্পের কাজে কিছু ডিস্ট্রিবিউশন লাইন বাকি আছে। এই লাইনের কাজ শেষ না হওয়া পর্যন্ত পুরো পানি সরবরাহ হবে না। ডিস্ট্রিবিউশন লাইন সম্পন্ন হলে পুরো পানি সরবরাহ হবে। এখন ৫০ শতাংশ পানি পরীক্ষামূলকভাবে উৎপাদন করা হবে। যা পুরো শহরে সরবরাহ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার সচিব হেলালুদ্দীন আহমদ, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার জায়েদুল আলম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, ঢাকা ওয়াসার প্রধান প্রকৌশলী মো. কামরুল হাসান ও প্রকল্প পরিচালক মো. রফিকুল ইসলাম প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button