শিক্ষাঙ্গন

মাদকাসক্ত শিক্ষার্থীদের স্থান হবে না শাবিপ্রবিতে

মাদকাসক্ত কোনো শিক্ষার্থীকে ভর্তি করানো হবে না বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।

বুধবার (২১ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত ‘অ্যাকাডেমিক টক’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় উপাচার্য বলেন, ‘বর্তমান সময়ে শিক্ষার্থীরা মাদকাসক্তিতে আকৃষ্ট হচ্ছে। এ জন্য আগামীতে শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা (ডোপ টেস্ট) করে ভর্তি করানো হবে। টেস্ট করে যদি কোন শিক্ষার্থীকে মাদকাসক্ত পাওয়া যায় তাহলে তাকে আর ভর্তি করানো হবে না।’

উপাচার্য আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে আমরা অধিকতর উন্নয়ন প্রকল্পে প্রায় ১ হাজার কোটি টাকা বাজেট পেয়েছি। এছাড়া শিক্ষা, উদ্ভাবন ও গবেষণা আমাদের বিশ্ববিদ্যালয়ে বিরাট সাফল্য বয়ে আনছে।’

এছাড়া বিশ্ববিদ্যালয় থেকে র‍্যাগিং কালচার, ড্রপ কালচার, সেশনজটসহ বিভিন্ন ধরনের সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

সমাজবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. লায়লা আশরাফুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ।

এছাড়া সমাজবিজ্ঞান তাত্ত্বিক বিষয় নিয়ে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান। এ সময় সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button