রংপুর বিভাগ

নীলফামারীতে খোলা ময়দানে জামায়াতে ঈদের নামাজ নিষিদ্ধ

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীতে জেলা প্রশাসন করোনা ভাইরাসের প্রভাবে এ বছর খোলা মাঠে জামায়াতে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় নিষিদ্ধ করেছে। ময়দানের পরিবর্তে মসজিদেই নামাজের জন্য একাধিক জামায়াতের ব্যাবস্থা করার কথা বলা হয়েছে।
গতকাল জেলা প্রশাসনের হলরুমে এ সংক্রান্ত প্রস্তুতি মূলক আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক হাফিজুর রহমান চোধুরীর সভাপতিত্ব আলোচনায় সেনাবাহিনীর কর্নেল আরিফ, সদর পৌরসভার মেয়দ দেওয়ান কামাল আহমেদ, আলেমগন ও বিভিন্ন মসজিদের ইমাম- মোয়াজ্জিন অংশগ্রহণ করে। অলোচনার মাধ্যমে যৌথভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া পাটিসহ কোন ধরনের বিছানা পরিহার করে নিজ জানামাজ, বাসা থেকে ওযু করে আসা,কোলাকুলি বা আলিঙ্গন নানা করা, দ্বিতীয় জামায়াতের আগে জীবাণুনাশক ছিটানো, ঈদের দিন মটরসাইকেলসহ যাযানবাহন নিষিদ্ধ এবং স্বল্প মুসল্লি নিয়ে সামাজিক দুরুত্ব বজায় রেখে মসজিদে জামায়াত করার নির্দেশনা জারি করা হয়।
এ ব্যাপারে হাফিজুর রহমান চৌধুরী বলেন,সুধিজন , ইমাম ও আলেম সমাজের সাথে আলোচনা করে উল্লেখিত সিদ্ধান্ত সমূহ গ্রহণ করা হয়েছে। তিনি সকলকে বর্তমান পরিস্থিতি বিবেচনায় নির্দেশনাগুলো মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button