জাতীয়

আম পরিবহনের জন্য চালু হচ্ছে ম্যাঙ্গো ট্রেন

আম পরিবহনের জন্য ম্যাঙ্গো ট্রেন চালু হচ্ছে। এছাড়া অন্যান্য ফসল ও শাকসবজি পরিবহনে প্রত্যেক ট্রেনের সাথে অতিরিক্ত বগি সংযোজন করা হবে।
শুক্রবার রাজশাহীর রেলভবন ও রেল স্টেশনের বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এই ট্রেন চালুর কথা বলেন।

রেল ব্যবস্থাকে আধুনিক করতে সরকার কাজ করছে জানিয়ে রেলমন্ত্রী বলেন, রেল ব্যবস্থাকে আরও আধুনিক ও যুগোপযোগী এবং মানুষের জন্য সহায়ক হিসেবে গড়ে তোলার জন্য কাজ চলছে। ধীরে ধীরে প্রতিটি লাইনকে আমরা ডাবল লাইন করছি। ডাবল লাইন হলে কোনও ট্রেনকে অপেক্ষা করতে হবে না, একদিকে ট্রেন যাবে, অপর দিকে আসবে। অন্যান্য লাইনও সেইভাবে করা হচ্ছে। ভবিষ্যতে রেলের গতি যাতে ১২০ কিলোমিটারে নিচে না নামতে হয়, সেই লক্ষ্যে আমরা রেলপথ সাজাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিলউদ্দিন আহমেদ শিমুল, অতিরিক্ত জেরা প্রশাসক তাজকির-উজ-জামান, জেলা পুলিশ সুপার এইচএম আবদুর রকিব, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, পশ্চিমাঞ্চলের মহাপরিচালক মিহির কান্তি গুহ সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button