জাতীয়

ভোলায় বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল চলছে

বিএনপির কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নিহতের ঘটনায় জেলায় চলছে দলটির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে জেলার দোকানপাটগুলো বন্ধ থাকতে দেখা গেছে। সকাল থেকে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল ৮টার দিকে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি নেতা-কর্মীরা। সকাল থেকেই রিকশা,অটোরিকশা চলাচল করলেও অন্যান্য যানবাহন বন্ধ রয়েছে। ভোলা শহরে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন রয়েছে।

বুধবার (৩ আগস্ট) বিকেলে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের মৃত্যুর সংবাদ জেলায় পৌঁছালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন দলের নেতাকর্মীরা। পরে বিক্ষোভ সমাবেশ থেকে হরতালের ঘোষণা দেন জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ ট্রুম্যান।

উল্লেখ্য, বিএনপির কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূর আলম রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার (৩ আগস্ট) বিকেলে তার মৃত্যু হয়।

রোববার (৩১ জুলাই) লোডশেডিং ও বিদ্যুৎখাতে অনিয়ম ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচিতে ভোলায় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই ঘটনায় সেদিন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবদুর রহিম নিহত হন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button