শিক্ষাঙ্গন

ভিকারুননিসার অধ্যক্ষ ওএসডি

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়াকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। মঙ্গলবার এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পরবর্তী পদায়ন না করা পর্যন্ত তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদফতরে ওএসডি থাকবেন।

তবে কলেজের আরেকটি সূত্র জানায়, ফওজিয়ার প্রধান অপরাধ ছিল, তিনি ভর্তি বাণিজ্যসহ বিভিন্ন অপরাধে জড়িত কিছু অভিভাবক ও শিক্ষকের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। তারাই বারবার অভিযোগ তুলেছে। আর নিয়োগ কেলেঙ্কারির ঘটনায় প্রতিষ্ঠানটির একজন শিক্ষক প্রতিনিধি জড়িত। তিনি জনৈক প্রার্থীর উত্তরপত্রে নম্বর বাড়িয়ে দেন। হাতেনাতে ধরা পড়েন তিনি। বিষয়টি তদন্তে প্রমাণিত হয়। এরপরও রহস্যজনক কারণে এখনও স্বপদে বহাল আছেন ওই শিক্ষক। তার বিরুদ্ধে ন্যূনতম ব্যবস্থাও নেয়া হয়নি। তার বিরুদ্ধে আরও অভিযোগ, পরিচালনা কমিটির সদস্য হওয়া সত্ত্বেও ৯ মাস আগে শাখা প্রধানের পদ বাগিয়ে নিয়েছেন। জানা গেছে, রাজধানীর রূপনগরের দুয়ারীপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামরুন নাহারকে ফওজিয়ার স্থলাভিষিক্ত করা হয়েছে । তিনিও শিক্ষা ক্যাডারের কর্মকর্তা।

ভর্তি আবেদনের হার্ডকপি গ্রহণ: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল ও কলেজে প্রথম শ্রেণিতে ভর্তির আবেদনপত্রের হার্ডকপি জমা দেয়ার কার্যক্রম মঙ্গলবার শেষ হয়েছে। সন্তানের পক্ষে অভিভাবকরা আবেদনপত্র জমা দেন। দু’দিনব্যাপী কার্যক্রমের শেষ দিন হওয়ায় প্রতিষ্ঠানটিতে অভিভাবকদের ব্যাপক ভিড় দেখা যায়। এর আগে তারা অনলাইনে এই আবেদন পত্র পূরণ করেন।

জানা গেছে, স্কুলটির প্রধান ক্যাম্পাস এবং তিনটি শাখা ক্যাম্পাসে ইংরেজি ও বাংলা ভার্সনে ‘ডে’ ‘মর্নিং’ শিফটে ভর্তির এই আবেদন নেয়া হয়। সাধারণ আসনের বাইরে বিভিন্ন কোটায়ও (মুক্তিযোদ্ধা, শিক্ষা মন্ত্রণালয়, অটিস্টিক, বোন ও ক্যাচমেন্ট এরিয়া ইত্যাদি) আবেদনপত্র জমা দিতে দেখা গেছে। সিদ্ধান্ত অনুযায়ী এ বছর এলাকা কোটায় ৫০ শতাংশ শিক্ষার্থী ভর্তি করা হবে। পাশাপাশি প্রত্যেক শ্রেণিতেই লটারিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। তবে মূল লটারি কবে নাগাদ অনুষ্ঠিত হতে পারে সেই সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি বলে জানা গেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button