জাতীয়

করোনা চিকিৎসকদের জন্য ৪তলা বাড়ি দিতে চায় গাজিউল হকের পরিবার

করোনা চিকিৎসায় জড়িত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য বগুড়ায় নিজেদের চারতলা ভবন ব্যবহারের প্রস্তাব দিয়েছে ভাষাসৈনিক গাজিউল হকের পরিবার। এছাড়া বাড়ির সামনের মাঠটিকে আক্রান্তদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার বানানোরও প্রস্তাব দিয়েছে পরিবারটি।

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখা প্রয়াত গাজিউল হকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন তার ছেলে রাহুল গাজী।

বগুড়ার সুলতানগঞ্জ এলাকায় অবস্থিত চারতলা ভবনের নিচের দুই তলায় রয়েছে একটি স্কুল। কিন্তু করোনার কারণে বর্তমানে সেটি বন্ধ। তৃতীয় ও চতুর্থ তলায় থাকার উপযোগী অনেকগুলো ঘর থাকলেও তা ফাঁকাই পড়ে আছে। ভাষা সৈনিক গাজিউল হকের পরিবারের ইচ্ছা করোনা চিকিৎসায় নিয়োজিতদের থাকার জন্য এই বাড়িটি ব্যবহৃত হোক।

ভাষা সৈনিক গাজিউল হকের ছেলে রাহুল গাজী বলেন, আমরা পারিবারের সকলের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। যে কদিন করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাব থাকে ততদিন যেন সরকার আমাদের এই বাড়িটি ব্যবহার করে।

এ বিষয়ে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ জানিয়েছেন, গাজিউল হকের পরিবারের এই প্রস্তাব তিনি পেয়েছেন। সেটি বিবেচনাধীন আছে।

বগুড়ার সিভিল সার্জন গউসুল আজিম চৌধুরী জানান, এ সময় ভাষা সৈনিক গাজিউল হকের পরিবার এমন সিদ্ধান্ত নিয়ে যে মহানুভবতা দেখিয়েছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে। বাড়িটি পাওয়া গেলে চিকিৎসায় নিয়োজিতদের বিশেষ উপকার হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button